• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৯, ০৩:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৯, ২০১৯, ০৩:৪৭ পিএম

ভারতীয় ক্রিকেটারদের হত্যার হুমকি দিয়ে পিসিবিকে ই-মেইল

ভারতীয় ক্রিকেটারদের হত্যার হুমকি দিয়ে পিসিবিকে ই-মেইল
হত্যার হুমকির মুখে ভারতীয় ক্রিকেট দল। ফাইল ফটো

ওয়েস্ট ইন্ডিজ সফররত ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের হত্যার হুমকি দিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ই-মেইল আইডিতে বার্তা পাঠানো হয়েছে।

রোববার (১৮ আগস্ট) ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিসিসিআইয়ের সিইও রাহুল জহুরি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা বিষয়টি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছিলাম। অ্যান্টিগায় ভারতীয় দূতাবাসকেও পুরো বিষয়টি ব্রিফ করে দেয়া হয়েছে। মুম্বই পুলিশকে গোটা ঘটনা জানিয়ে রাখা হয়েছে। ভারতীয় দলের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

এর আগে গত শুক্রবার (১৬ আগস্ট) পিসিবির কাছে ভারতীয় ক্রিকেটারদের উপর জঙ্গি হামলা করা হবে- এমন একটি ই-মেইল বার্তা পাঠানো হয়। এমন ই-মেইল পাওয়ার পর পিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা রীতিমতো চমকে যান। 

ই-মেইল পাওয়ার পর পিসিবি কালবিলম্ব না করে তা আইসিসির কাছে তা ফরোয়ার্ড করে দেয়। আইসিসি ই-মেইলটি পাওয়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) বিষয়টি সম্পর্কে অবহিত করে। 

পরে হত্যার হুমকির খবর ওয়েস্ট ইন্ডিজ সফররত টিম ইন্ডিয়ার কাছে পৌঁছে যাওয়ার পর তাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বর্তমানে অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্ট খেলার জন্য অবস্থান করা বিরাট কোহলির দলের উপর হামলার হুমকির বিষয়টি সেখানে অবস্থিত ভারতীয় দূতাবাসকে জানানো হয়। বিষয়টি নিয়ে মহারাষ্ট্র ও মুম্বই পুলিশের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে।

আইসিসি এই বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক শীর্ষ কর্তা টাইমস অফ ইন্ডিয়াকে জানান, পিসিবি নিরাপত্তা সংক্রান্ত কোনো ঘটনা নিয়ে মন্তব্য করতে চায় না।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস 

আরআইএস 

আরও পড়ুন