• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩০, ২০১৯, ০৩:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩০, ২০১৯, ০৩:৩৫ পিএম

এখনই মাঠে নামতে পারবেন না মেসি 

এখনই মাঠে নামতে পারবেন না মেসি 
ব্যক্তিগত অনুশীলনে ফিরলেও দলের সঙ্গে এখনো দলীয়ভাবে অনুশীলন করতে পারেননি লিওনেল মেসি। ফটো : সংগৃহীত

চলতি মাসের প্রথম সপ্তাহে বার্সেলোনার অনুশীলন পর্বে যোগ দিয়েই ডান পায়ের গ্রেড ওয়ানের কাফ ইনজুরিতে পড়েন মেসি। ফলে এই ক্ষুদে জাদুকরের বার্সার হয়ে প্রাক-মৌসুম পর্বের শেষ পর্ব যুক্তরাষ্ট্র মিনি ট্যুরে যাওয়া হয়নি।

লা লিগায় এবারের মৌসুমের প্রথম ম্যাচে মেসির অভাব ভালোভাবেই টের পেয়েছে বার্সেলোনা, হেরেছে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে। গত ২২ আগস্ট নতুন মৌসুমে প্রথমবারের মতো অনুশীলনে দেখা যায় আর্জেন্টিনা এবং বার্সেলোনার তারকা ফুটবলারকে। ন্যু ক্যাম্পে ক্লাব সতীর্থদের সঙ্গে তিনি সময় অতিক্রম করেন।

রিয়াল বেটিসের বিপক্ষে ম্যাচে নামার কথা থাকলেও শেষ পর্যন্ত মেসি খেলেননি। তার খেলার বিষয়ে বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে সাফ জানিয়ে দিয়েছিলেন, মেসিকে নিয়ে তিনি কোনো ঝুঁকি নিতে চাচ্ছেন না।

ব্যক্তিগত অনুশীলনে ফিরলেও দলের সঙ্গে এখনো দলীয়ভাবে অনুশীলন করতে পারেননি মেসি। প্রত্যাশার চেয়ে সেরে উঠতে বেশি সময়ই লাগছে তার। আর সেই কারণে শনিবার (৩১ আগস্ট) ওসাসুনার বিপক্ষে ম্যাচেও খেলতে পারবেন না এলএম টেন।

আন্তর্জাতিক বিরতির আগে আর ক্লাবের হয়ে মাঠে নামা হচ্ছে না তার। শনিবারের পর শুরু হবে ক্লাবগুলোর আন্তর্জাতিক বিরতি। এরপর বার্সেলোনা মাঠে নামবে আগামী ১৪ সেপ্টেম্বর ভ্যালেন্সিয়ার বিপক্ষে এস্তাদিও এল সাদরে।  ওই ম্যাচ দিয়ে লা লিগার নতুন মৌসুমে প্রথম মাঠে নামতে পারেন মেসি।

উল্লেখ্য, কোপা আমেরিকায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে ৩৭ মিনিটের মাথায় রেফারির বিতর্কিত সিদ্ধান্তে চিলির বিপক্ষে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লিওনেল মেসি। এরপর তিনি দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনের (কনমেবল) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বক্তব্য রাখেন। আর তাতেই মেসির উপর নেমে আসে ৩ মাসের নিষেধাজ্ঞার খড়গ। ওই ম্যাচের পর মেসিকে আর মাঠে দেখা যায়নি।  

আরআইএস 
 

আরও পড়ুন