• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩১, ২০১৯, ১২:০২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩১, ২০১৯, ১২:০২ পিএম

অ্যান্ডারসনের অ্যাশেজ অধ্যায়ের সমাপ্তি! 

অ্যান্ডারসনের অ্যাশেজ অধ্যায়ের সমাপ্তি! 
অ্যাশেজ সিরিজে আর হয়তো কখনোই বল হাতে ছুটবেন না জেমস অ্যান্ডারসন। ফটো : গেটি

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজে ডান পায়ের পেশির ইনজুরির কারণে আর খেলতে পারবেন না ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। জেমস অ্যান্ডারসন ছিটকে যাওয়ায় তার পরিবর্তে ইংল্যান্ড স্কোয়াডে ডাক পেয়েছেন সমারসেটের পেস অলরাউন্ডার ক্রেইগ ওভারটন।

ধারণা করা হচ্ছে, ৩৯ বছর বয়সী এই ক্রিকেটার আর কখনোই অ্যাশেজ খেলবেন না। কারণ অস্ট্রেলিয়ার মাটিতে পরবর্তী অ্যাশেজ সিরিজ অনুষ্ঠিত হবে ২০২১-২২ মৌসুমে। ততদিন খেলা চালিয়ে যাওয়া একজন পেসার হিসেবে অ্যান্ডারসনের পক্ষে সম্ভবপর হবে না হবেই ধরে নেয়া যায়। 

এজবাস্টন টেস্টে পায়ের পেশির ইনজুরির কারণে মাত্র ৪ ওভার বোলিং করতে পারা অ্যান্ডারসন ব্যাট হাতে নামতে পারলেও স্বস্তিতে ছিলেন না। এরপর লর্ডসে ও লিডসে পরের দুই টেস্টে তিনি খেলতেই পারেননি। 

আগামী বুধবার (৪ সেপ্টেম্বর) ওল্ড ট্রাফোর্ডে শুরু হতে যাওয়া অ্যাশেজের চতুর্থ টেস্টের আগে নিজের ফিটনেস প্রমাণের জন্য কাউন্টি দল ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলার সময় জেমস অ্যান্ডারসন আবারো ডান পায়ের পেশির ইনজুরিতে পড়েন। আর তাতেই তার অ্যাশেজ সিরিজ শেষ হয়ে যায়।

অ্যাশেজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারে পরিবর্তন আসতে পারে বলে খবর প্রকাশ করে ক্রিকইনফো জানিয়েছে, গত চার বছরে প্রথম শ্রেণির ক্রিকেটে মাত্র তিনবার ওপেনিংয়ে নামা জো ডেনলি এবার টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো ওপেন করতে নামবেন। সেক্ষেত্রে, জেসন রয় চারে নেমে যেতে পারেন। 

ক্রিস ওকসের পরিবর্তে একাদশে চলে আসতে পারেন জেমস অ্যান্ডারসনের পরিবর্তে স্কোয়াডে ডাক পাওয়া ক্রেইগ ওভারটন। 

ইংল্যান্ড স্কোয়াড : জো রুট (অধিনায়ক), জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কুরান, জো ডেনলি, জ্যাক লিচ, ক্রেইগ ওভারটন, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস। 

আরআইএস 

আরও পড়ুন