• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩১, ২০১৯, ০৮:৩৯ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩১, ২০১৯, ০৮:৩৯ এএম

হোল্ডারের তোপ সামলে দিন পার করলো ভারত 

হোল্ডারের তোপ সামলে দিন পার করলো ভারত 
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিফটি পেলেও তা সেঞ্চুরিতে পরিণত করতে পারেননি বিরাট কোহলি। ফটো : টুইটার

কিংসটনে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডারের নিয়ন্ত্রিত বোলিং এবং গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলে থাকার মাঝে তাকে সামাল দিয়ে মৈনাক আগারওয়াল এবং বিরাট কোহলির জোড়া ফিফটিতে খানিক স্বস্তি নিয়েই প্রথম দিন পার করতে পেরেছে সফরকারী ভারত।

শুক্রবার (৩০ আগস্ট) শুরু হওয়া টেস্টে টসে হেরে আগে ব্যাট করতে নামা টিম ইন্ডিয়ার সংগ্রহ ৫ উইকেটে ২৬৪ রান। হনুমা বিহারী ৮০ বলে ৮ চারের মারে ৪২ এবং ঋশভ পন্থ ৬৪ বলে ২ চার ও ১ ছক্কার মারে ২৭ রান করে দিন পার করে দিনটি স্বাগতিকদের হতে দেননি। 

আগে ব্যাটিংয়ে নামা ভারত দলীয় ৩২ রানের মাথায় ১৩ রান করা লোকেশ রাহুলের উইকেট হারিয়ে বসে। হোল্ডারের বলে স্লিপে তার ক্যাচ ধরেন রাহকেম কর্নাওয়াল। চেতশ্বর পূজারাও এদিন সুবিধা করতে পারেননি। মাত্র ৬ রান করে তিনি রাহকেম কর্নওয়াল বলে পয়েন্টে দাঁড়িয়ে থাকা শামারহ ব্রুক্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

তৃতীয় উইকেটে মৈনাক-কোহলি জুটি ৬৯ রানের জুটি গড়ে শুরুর অস্বস্তি কাটিয়ে ওঠার পরপরই আঘাত হানেন হোল্ডার। ১২৭ বলে ৭ চারের মারে ৫৫ রান করা মৈনাক প্রথম স্লিপে কর্নওয়ালের তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন। 

এরপর চতুর্থ উইকেটে কোহলিকে সঙ্গ দেয়ার চেষ্টা করা আজিঙ্কা রাহানে ২৪ রান করে কেমার রোচের বলে জাহমার হ্যামিল্টনের গ্লাভসবন্দি হয়ে প্যাভিলিয়নে ফেরেন। দলীয় ২০২ রানের মাথায় ১৬৩ বলে ১০ বাউন্ডারিতে ৭৬ রান করা ভারতীয় অধিনায়ক কোহলিকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন হোল্ডার। হ্যামিল্টনের গ্লাভসে ধরা পড়ে তিনি সাজঘরে ফেরার সময় মনে হচ্ছিল দিনটি নিজেদের করে নিয়েই শেষ করবে ক্যারিবীয়রা। কিন্তু হনুমা বিহারী এবং ঋশভ পন্থ ষষ্ঠ উইকেটে ৬২ রানে অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করায় দিনটি নির্দিষ্টভাবে কারোরই বলা যাচ্ছে না। 

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২০ ওভারে ৬ মেইডেনসহ ১.৯৫ ইকোনমি রেটে ৩৯ রান দিয়ে ৩ উইকেট লাভ করেন টেস্টের এক নম্বর অলরাউন্ডার জেসন হোল্ডার। একটি করে উইকেট নেন কেমার রোচ এবং রাহকেম কর্নওয়াল।

আরআইএস 
 

আরও পড়ুন