• ঢাকা
  • বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০১৯, ০৯:২৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৫, ২০১৯, ০৯:২৪ পিএম

অবসরে যাচ্ছেন আফগান ক্রিকেট উত্থানের নায়ক

অবসরে যাচ্ছেন আফগান ক্রিকেট উত্থানের নায়ক
অবসরে যাচ্ছেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার মোহাম্মদ নবী। ছবি : সংগ্রহীত

মোহাম্মদ নবী। ছোট দলের বড় তারকা হিসেবেই পরিচিত তিনি। অনেকে তার সূত্রেই খোঁজ পেয়েছেন আফগানিস্তান ক্রিকেটের। সেদেশের ক্রিকেট উত্থানের অন্যতম নায়কও নবী। বিভিন্ন দেশে যখন ফ্যাঞ্চাইজি ক্রিকেটে দেখা যেত তাকে, তখনও আফগানিস্তান ক্রিকেটের সম্পর্কে জানেন না খুব বেশি মানুষ।

দুই বছর আগেই টেস্ট স্ট্যাটাস পেয়েছে নবীর দল আফগানিস্তান। ইতোমধ্যে খেলে ফেলেছে তিন টেস্টও। যার সবগুলোতেই  তিনি একাদশে সুযোগ পেয়েছেন। সামনে হয়ত আরও টেস্ট খেলবে আফগানিস্তান, তবে একাদশে আর দেখা যাবে না নবীকে। 

মাত্র তিন টেস্ট খেলেই অবসরে চলে যাচ্ছেন আফগানিস্তানের এই তারকা ক্রিকেটার। তার অবসরে যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছেন আফগানিস্তান দলের ম্যানেজার নাজিম জার আবুদর রহিম জাই। 

ধারণা করা হচ্ছে রঙিন পোশাকের ক্রিকেটে বেশি মনোযোগ দিতেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলছেন নবী। সঙ্গে সামনে এসেছে আরও একটি বিষয়ও। টেস্ট চ্যাম্পিয়নশীপ না থাকায় খুব বেশি টেস্ট খেলার সুযোগ পাচ্ছে না আফগানিস্তান। তাদের পরবর্তী টেস্ট আগামী নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এভাবে বিরতি দিয়ে টেস্ট খেলার চেয়ে ফ্যাঞ্চাইজি ক্রিকেট খেলাই ভালো মনে করেছেন তিনি, এমন গুঞ্জনই শুনা যাচ্ছে। 

এমএইচবি

আরও পড়ুন