• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৯:৩৭ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০৯:৩৮ এএম

ইপিএল

লিভারপুলের জয়, ম্যানসিটির অপ্রত্যাশিত হার 

লিভারপুলের জয়, ম্যানসিটির অপ্রত্যাশিত হার 

সাদিও মানের জোড়া গোলের কল্যাণে নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লীগে (ইপিএল) টানা পঞ্চম জয় তুলে নিয়েছে লিভারপুল। তবে তিন বছর পর ইপিএলে ফেরা নরউইচ সিটির কাছে ৩-২ গোলে হেরে চরম অঘটনের শিকার হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

শনিবার (১৪ সেপ্টেম্বর) অ্যানফিল্ডে অনুষ্ঠিত ম্যাচের ৭ মিনিটেই অবশ্য গোল হজম করে বসেছিল অলরেডরা। ক্রিস্টিয়ান আটসুর পাসে বল পেয়ে ডান পায়ে নেয়া  এক উঁচু কোনাকুনি শটে লক্ষ্যভেদ করে নিউক্যাসলকে এগিয়ে দেন জেটরো উইলেমস। 

ম্যাচের ২৮ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে বল নিয়ে ডান পায়ের কোনাকুনি শটে লিভারপুলকে সমতায় ফেরান সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে। এর ১২ মিনিট পর মানে নিজের দ্বিতীয় গোল করে বসলে লিড পেয়ে যায় স্বাগতিকরা। 

বিরতির পর ম্যাচের ৭২ মিনিটে রবের্ত ফিরমিনোর কাছ থেকে পাওয়া বল বাঁ পায়ের শটে জালে জড়িয়ে দেন মোহাম্মদ সালাহ। আর তাতে করে জুর্গেন ক্লপের দলের জয় নিয়ে মাঠ ছাড়তে সমস্যা হয়নি। 

এদিকে, ক্যারো রোডে অনুষ্ঠিত ম্যাচে ম্যানসিটিকে চমকে দিয়ে জয় তুলে নেয়া নরউইচ সিটি ২৮ মিনিটের মধ্যেই দুই গোলের লিড পেয়ে যায়। ম্যাচের ১৮ মিনিটে কর্নার থেকে বল পেয়ে হেডে প্রথম গোলটি করেন কেনি ম্যাকলিন। এর ১০ মিনিট পর টিমু পুক্কির পাসে বল পেয়ে টড ক্যান্টওয়েল লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন। 

প্রথমার্ধের শেষ মিনিটে বের্নার্দো সিলভার ক্রসে বল পেয়ে হেডে গোল করে সিটির হয়ে ব্যবধান কমান আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও অ্যাগুয়েরো। 

বিরতির পর ৫০ মিনিটের সময় ওটামেন্ডির ভুলে বল পেয়ে ডি বক্সে ঢুকে দান পায়ের কিকে টিমু পুক্কি গোল করলে নরউইচ সিটির দর্শকরা জয়ের আগাম উদযাপন শুরু করে দেন। ৮৮ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের পাসে বল নিয়ে স্প্যানিশ মিডফিল্ডার রদ্রিগো গোল করলেও হার এড়াতে পারেনি ম্যানসিটি। 

অন্যান্য ম্যাচে টমি আব্রাহামের হ্যাটট্রিকে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ৫-২ গোলের জয় পেয়েছে চেলসি। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে টটেনহ্যাম হটস্পার। ওল্ড ট্র্যাফোর্ডে মার্কাস রাশফোর্ডের একমাত্র গোলে লেস্টার সিটিকে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড।

আরআইএস 
 

আরও পড়ুন