• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০১৯, ১০:২৫ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৮, ২০১৯, ১০:২৫ এএম

ড্র দিয়েই শুরু হলো বার্সার চ্যাম্পিয়ন্স লীগ

ড্র  দিয়েই শুরু হলো বার্সার চ্যাম্পিয়ন্স লীগ
ছবি : রয়টার্স

চ্যাম্পিয়ন্স লীগে নিজেদের প্রথম ম্যাচে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্টের বিপক্ষে গোলশূণ্য ড্র করেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠ সিগনাল ইদুনা পার্ক স্টেডিয়ামে বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনাই। তবে চাপ প্রয়োগ আর শট নেয়ায় বরুশিয়া আধিপত্য দেখিয়েছে। 

এই ম্যাচে শুরুর একাদশে ছিলেন না আর্জেন্টাইন খুদে জাদুকর লিওনেল মেসি। ম্যাচের ৫৯ মিনিটে 'নতুন মেসি' হিসেবে খ্যাত আনসু পাতির বদলি হিসেবে তাকে মাঠে নামান বার্সা কোচ আরনেস্তো ভালভার্দে। মেসি মাঠে নামার পরও খেলায় আধিপত্য ধরে রাখে বরুশিয়া। 

৫৭ মিনিটে বরুশিয়ার অধিনায়ক মার্কো রিউসের পেনাল্টি ঠেকিয়ে দিয়ে অবশ্য বার্সেলোনাকে হার থেকে রক্ষা করেন গোলরক্ষক টার স্টেগান। ম্যাচে আরও দুইবার রিউসকে নিশ্চিত গোল থেকে বঞ্চিত করেন তিনি। ৭৭ মিনিটে জুলিয়ান ব্র্যান্ডটের জোরালো শট ক্রসবারে না লাগলে জয় নিয়েই মাঠ ছাড়তে পারতো বরুশিয়া। 

এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল স্প্যানিশ জায়ান্টদেরও। বিরতির পর শুরুতেই একটি গোলের সুযোগ নষ্ট করেন লুইজ সুয়ারেজ। এই সুযোগটা কাজে লাগাতে পারলে ম্যাচের ফলাফল অন্য রকমও হতে পারতো। তবে শেষ পর্যন্ত আর তা হয়নি। গোলশূণ্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে। 

এমএইচবি

আরও পড়ুন