• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০১৯, ০৯:১৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০১৯, ০৯:৪০ পিএম

পরিত্যক্ত ম্যাচ, যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-আফগানিস্তান

পরিত্যক্ত ম্যাচ, যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-আফগানিস্তান
ফাইল ছবি

শঙ্কাটাই অবশেষে পরিণত হলো সত্যিতে। বাংলাদেশের আশাও রইলো অপূর্ণ। ফাইনাল জুজু কাটিয়ে বিশ্বকাপের আগে শিরোপা জেতা গেছে বটে, তবে তা দেশের মাটিতে নয়। ঘরের মাঠে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজে সে অপূর্ণতা ঘুছানোর একটা সুযোগ ছিল টাইগারদের সামনে। 

প্রাথমিক পর্বের চার ম্যাচের তিনটিতে জিতে ফাইনাল নিশ্চিত করে সে পথে ভালোভাবেই ছিল সাকিব আল হাসান-মুশফিকুর রহিমদের দল। ফাইনালে এসে বাগড়া দিল বৃষ্টি। শিরোপা জেতা গেছে, কিন্তু তা এককভাবে হাতে তুলতে পারেননি বাংলাদেশ দলের অধিনায়ক। ভাগাভাগি করতে হয়েছে প্রতিপক্ষ অধিনায়কের সাথে। 

সকাল থেকেই ম্যাচের ভেন্যু ঢাকার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের আকাশে জমা হয়েছিল মেঘের। দুপুরের দিকে তা পরিণত হয় বৃষ্টিতে। বিকেল পেরিয়ে সন্ধ্যা নামলেও গুড়িগুড়ি বৃষ্টি আর থামেনি। সন্ধ্যা সাড়ে ছয়টায় খেলা শুরুর কথা থাকলেও, তাও সম্ভব হয়নি। 

সর্বশেষ সময় নির্ধারণ করা হয়েছিল রাত সাড়ে নয়টায়। এই সময়ের মধ্যে বৃষ্টি না থামলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হবে, এমন সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে বৃষ্টি না থামায়, তার আগেই ঘোষণা এলো ফাইনাল ম্যাচ পরিত্যক্ত হওয়ার। এর সঙ্গে যৌথ চ্যাম্পিয়ন হিসেবে শিরোপা ভাগাভাগি করাটাও চূড়ান্ত হয়। 

আরও পড়ুন