• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১, ১৫ মাঘ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ৫, ২০১৯, ০২:১৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৫, ২০১৯, ০২:১৫ পিএম

ফুটবলারদের বাইক ব্যবহার করা উচিৎ নয় : জেমি ডে

ফুটবলারদের বাইক ব্যবহার করা উচিৎ নয় : জেমি ডে
গণমাধ্যমের মুখোমুখি হয়ে ইনজুরি এড়াতে ফুটবলারদের বাইক ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন জেমি ডে। ফটো : সংগৃহীত

মোটর সাইকেল দুর্ঘটনার আহত হয়ে কাতার আর ভারতের বিপক্ষে ম্যাচ মিস করবেন জাতীয় দলের আরেক ফুটবলার টুটুল হোসেন বাদশাহ। গত বছর একই কারণে ৭ মাস মাঠের বাইরে ছিলেন আরেক ফুটবলার সাদ উদ্দিন। মোটর সাইকেল দুর্ঘটনায় স্ত্রী ও সন্তানকে হারান মিডফিল্ডার সোহেল রানা।

তাই অনাকাঙ্খিত ইনজুরি এড়াতে ফুটবলারদের বাইক ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন জাতীয় দলের কোচ জেমি ডে। এছাড়া জাতীয় দল কিংবা ক্লাবের বাইরে ছুটিতে থাকার সময় নিজেদের ফিটনেসের ব্যাপারেও ফুটবলারদের সচেতন হওয়ার জন্য তিনি আহ্বান জানান।

গত শুক্রবার (৪ অক্টোবর) অল্প সময়ের জন্য ছুটি পেয়েছিলেন বিশ্বকাপ বাছাই ক্যাম্পের ফুটবলাররা। এর ফাঁকে ইনজুরিতে থাকা মাসুক মিয়া জনিকে ফুটবলারদের নিয়ে দেখতে যান জেমি ডে। লিগামেন্টের চোঁটে ৬ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন এই মিডফিল্ডার। 

মাসুক মিয়া জনিকে দেখতে যাওয়ার পর গণমাধ্যমের মুখোমুখি হন জেমি ডে এ সময় তিনি বলেন, সম্প্রতি মোটর সাইকেল দুর্ঘটনায় আমাদের বেশ কয়েকজন ফুটবলার আহত হয়েছে। কেউ আবার তাদের পরিবারের সদস্যদের হারিয়েছে। তাই আমি বলবো, ইনজুরি এড়াতে ফুটবলারদের বাইক ব্যবহার করা উচিৎ নয়। এছাড়া ক্যাম্পের বাইরে থাকার সময় তাদের ফিটনেসের ব্যাপারেও কাজ করা উচিৎ। 

এদিকে, আগামী ১০ অক্টোবর ফিফা বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী কাতারের বিপক্ষে ঘরের মাঠে প্রতিদ্বন্দিতা করবে। এই ম্যাচ প্রসঙ্গে জেমি ডে বলেন, কাতার আমাদের থেকে অনেক শক্তিশালী দল। ওরা গতিময় ফুটবল খেলে অভ্যস্ত। আমার ছেলেদের লড়াই করতে হবে। হাল ছাড়লে চলবে না। কাতারের বিপক্ষে ম্যাচে রক্ষণভাগে জোর দিতে হবে। ফিনিশিং নিয়েও কাজ করার আছে।

জাতীয় দলের অনুশীলন প্রসঙ্গে তিনি বলেন, দুর্বল দিকগুলো নিয়ে কাজ করবো। ভুটানের বিপক্ষে আমি ছেলেদের পরখ করেছি। ওরা ভালো অবস্থায় আছে। আমি তো পয়েন্ট আশা করতেই পারি।

আরআইএস 
 

আরও পড়ুন