• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৯, ০৮:৩৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১২, ২০১৯, ০৮:৪২ এএম

ইউরো বাছাইপর্বে ৪৩ ম্যাচ পর হারলো ইংল্যান্ড

ইউরো বাছাইপর্বে ৪৩ ম্যাচ পর হারলো ইংল্যান্ড
চেক প্রজাতন্ত্রের বিপক্ষে হারের পর বিধ্বস্ত ইংল্যান্ডের ফুটবলাররা। ফটো: গেটি ইমেজ

ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে দীর্ঘ ১০ বছর পর ইউরো বাছাইপর্বে তাদের পরাজয়ের স্বাদ উপহার দিলো চেক প্রজাতন্ত্র। টানা ৪৩ ম্যাচ অপরাজিত থাকার পর ইংল্যান্ড ইউরো বাছাইপর্বে হারের মুখ দেখলো। অথচ ইংল্যান্ডের মাটিতে প্রথম দেখায় চেক প্রজাতন্ত্র ৫-০ গোলে হেরেছিল। 

শুক্রবার (১১ অক্টোবর) রাতে চেক প্রজাতন্ত্রের মাঠে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের ম্যাচের ৫ মিনিটেই অবশ্য লিড পেয়েছিল ইংলিশরা। মিডফিল্ডার রাহিম স্টার্লিংকে ডি বক্সের ভেতর লুকাস মাসোপুস্ট ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান এবং স্পট কিক থেকে গোল করে অতিথিদের লিড এনে দেন হ্যারি কেইন।

তবে মাত্র ৪ মিনিটের বেশি ইংল্যান্ড লিড ধরে রাখতে পারেনি। ম্যাচের ৯ মিনিটে অন্দ্রেজ সেলুস্তকার কর্নার কিক থেকে বল পেয়ে ডি বক্সের একদম কাছ থেকে ডান পায়ের শটে জাকব ব্রাবেক লক্ষ্যভেদ করলে সমতায় ফেরে স্বাগতিকরা। 

বিরতির পর ম্যাচের ৮৫ মিনিটের মাথায় লুকাস মাসোপুস্টের পাসে বল পেয়ে জেডনেক অনদ্রাসেক ডান পায়ের শটে বল জালে জড়ালে উল্লাসে ফেটে পড়ে স্বাগতিক দর্শকরা। এই গোলের ফলে ইংল্যান্ডের পরাজয় নিশ্চিত হয়। 

গ্রুপের অন্য ম্যাচে মন্টেনেগ্রোর বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বুলগেরিয়া। 

‘এ’ গ্রুপে থাকা ইংল্যান্ড এই ম্যাচ হারলেও ৫ ম্যাচে ১২ পয়েন্ট শীর্ষে আছে। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে চেক প্রজাতন্ত্র। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে কসোভা। ৬ ম্যাচ খেলা বুলগেরিয়া ও মন্টেনেগ্রোর সমান ৩ করে পয়েন্ট। 

আরআইএস  
 

আরও পড়ুন