• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০৩:২৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৩, ২০১৯, ০৩:২৭ পিএম

লোকমানের বিরুদ্ধে বিসিবির অ্যাকশন নেয়া উচিৎ: ক্রীড়া প্রতিমন্ত্রী 

লোকমানের বিরুদ্ধে বিসিবির অ্যাকশন নেয়া উচিৎ: ক্রীড়া প্রতিমন্ত্রী 
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার স্টেডিয়াম নির্মাণকাজ পরিদর্শনের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাহিদ আহসান রাসেল। ফটো: সংগৃহীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার ক্যাসিনো কাণ্ডে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে বোর্ডের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য অ্যাকশনে যাওয়া উচিৎ। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটার স্টেডিয়াম নির্মাণকাজ পরিদর্শন করার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, লোকমানের বিরুদ্ধে যদি কিছু প্রমাণিত হয় তাহলে অবশ্যই তার বিরুদ্ধে অ্যাকশন নেয়া উচিৎ। তবে আমার মনে হয় যেহেতু তার বিরুদ্ধে আইনগতভাবে কার্যক্রম পরিচালনা হচ্ছে, আমি আশা করি যে ক্রিকেট বোর্ড ভবিষ্যতে এই ব্যাপারে অ্যাকশন নেবে। 

এছাড়াও আইন পরিবর্তনের মাধ্যমে বাণিজ্য এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের কাছ থেকে খেলার ক্লাবগুলোর রেজিস্ট্রেশনের ব্যবস্থা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে আনা যায় কি না, তা ভেবে দেখা হবে বলেও জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি বলেন, যেহেতু এই ধরনের (ক্যাসিনো) অন্যায় কাজ চলেছে এবং এটা সরকার কঠোর হস্তে দমন করছে; আমি মনে করি যে সামনে অবশ্যই আইনে পরিবর্তনের সময় এসেছে। যেখানে আমাদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় তাদেরকে যেন জবাবদিহিতার মধ্যে আনতে পারি, তাদেরকে আমরা দেখভাল করতে পারি। 

জাহিদ আহসান রাসেল বলেন, আমরা ফেডারেশনকেও আর্থিকভাবে সহযোগিতা দেই। যদি প্রয়োজন হয়, ক্লাবগুলোকেও আমরা অর্থনৈতিক সহযোগিতা দিতে পারবো। কিন্তু তারা যদি আমাদের জবাবদিহিতার আওতায় না আসে, তারা সারা বছর কি কাজ করে, কতটুকু আয় করে, কোথায় কি ব্যয় করছে, কোথা থেকে আয় হলো, এগুলো যদি কিছু মানুষ জানতেই না পারে, তাহলে এই অস্বচ্ছতা মানুষ কোনোদিন পছন্দ করে না। ক্লাবগুলো কি ব্যবসা করছে এবং তাদের আয়ের উৎসগুলো খতিয়ে দেখতে হবে। 

আরআইএস 

আরও পড়ুন