• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৯, ০২:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০১৯, ০২:১২ পিএম

এনসিএল

চ্যাম্পিয়ন রাজশাহীকে হারিয়ে দিলো খুলনা

চ্যাম্পিয়ন রাজশাহীকে হারিয়ে দিলো খুলনা
রাজশাহীর বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ফিফটি পেয়েছেন সৌম্য সরকার। ফটো : সংগৃহীত

২১তম জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় স্তরের ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন রাজশাহীকে ৭ উইকেটে হারিয়েছে খুলনা। 

রোববার (২০ অক্টোবর) ১ উইকেটে ১৫ রান নিয়ে মাঠে নেমেছিল স্বাগতিক দল। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ইমরুল কায়েস ও সৌম্য সরকার দিনের খেলা শুরু করেন।

২২ রান করে মোহর শেখ অন্তরের বলে সানজামুল ইসলামকে ক্যাচ দেন ইমরুল কায়েস। ৩২ বলে ৫ চারে ২৭ রান করে সানজামুলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন মোহাম্মদ মিঠুন।

তৃতীয় উইকেটে সৌম্য আর মিঠুন আক্রমণাত্মক ব্যাটিং করে ৬৬ রান যোগ করেন। ৩২ বলে ২৭ রান করা মিঠুনকে ফেরান সানজামুল ইসলাম। এরপর মেহেদী হাসান মিরাজকে নিয়ে খুলনাকে জয়ের বন্দরে নিয়ে যান ৩ চার ও ৩ ছক্কার মারে ৫৯ বলে ৫০ রান করা সৌম্য।

প্রথম ইনিংসে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে ৪৮ রানের লিড এনে দেয়ায় ম্যাচ সেরার পুরষ্কার জিতেছেন খুলনার উইকেটরক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান।

রাজশাহীর বিপক্ষে ম্যাচে জিতে মোট ৯.৬৯ পয়েন্ট পেয়েছে খুলনা। জয় পাওয়ার কারণে পেয়েছে ৮ পয়েন্ট, বোলিংয়ে বোনাস পয়েন্ট পেয়েছে ১.৫, ব্যাটিং থেকে বোনাস পেয়েছে ০.১৯ পয়েন্ট। দুই ম্যাচে এক জয় ও ড্রতে ১৩.৭ পয়েন্ট নিয়ে প্রথম স্তরের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে আছে খুলনা। 

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী ২৬১ ও ১৭০ 
খুলনা ৩০৯ ও ১২৩/৩ 

ফল: খুলনা ৭ উইকেটে জয়ী 

আরআইএস 

আরও পড়ুন