• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০১৯, ১০:০২ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৪, ২০১৯, ১০:০৪ এএম

মেসির ইতিহাস গড়ার রাতে বার্সার জয়

ক্রীড়া ডেস্ক
মেসির ইতিহাস গড়ার রাতে বার্সার জয়
মেসি ও সুয়ারেজের নৈপুন্যে বার্সার জয়টা এসেছে ২-১ গোলের ব্যবধানে। ছবি : সংগৃহীত

ইতিহাসটা গড়েই ফেললেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। চ্যাম্পিয়নস লীগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫ মৌসুমে গোল করার কীর্তি এখন তার। সেই ২০০৫/৬ মৌসুম থেকেই টানা গোল করে যাচ্ছেন তিনি। অধিনায়কের ইতিহাস গড়ার রাতে জয় পেয়েছে তার ক্লাব বার্সেলোনাও। 

চ্যাম্পিয়ন্স লীগে প্রথমবার মুখোমুখি দেখায় স্লাভিয়া প্রাগের মাঠ থেকে জয় নিয়েই ফিরেছে কাতালান জায়ান্টরা। মেসি ও সুয়ারেজের নৈপুন্যে বার্সার জয়টা এসেছে ২-১ গোলের ব্যবধানে। যদিও ম্যাচটা হারতেও পারতো মেসিরা, কিন্তু ভাগ্য সুপ্রসন্ন না হওয়ায় জয় পায়নি প্রাগ। 

খেলা শুরুর তৃতীয় মিনিটেই গোল করে বসেন মেসি। আর্থারের সঙ্গে পাস-রিটার্ন পাস খেলে নিখুঁতভাবে বল জালে জড়িয়ে দেন আর্জেন্টাইন জাদুকর। গোল খেয়েই একের পর এক আক্রমন চালাতে থাকে প্রাগ। যাতে রক্ষণভাগের ফুটবলারদের ফাঁকি দেয়া গেলেও এইদিন ত্রাতা হিসেবে আবির্ভূত হন বার্সা গোলরক্ষক টের স্টেগান। 

প্রথমার্ধে বার্সার গোলমুখে প্রাগ শট নিয়েছিল ১০টি, যার মধ্যে অন টার্গেট শট ছিল ৬টি। প্রথমার্ধে না পারলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই মাসুপাস্টের দারুণভাবে বাড়িয়ে দেওয়া বলে টের-স্টেগানকে পরাস্ত করেন প্রাগ ডিফেন্ডার ইয়ান বোরিল। 

তবে এগিয়ে যেতে মাত্র ৭ মিনিট সময় নেয় বার্সা। এবার মেসির অসাধারণ ফ্রি-কিকে বল পেয়ে যান সুয়ারেস, কিন্তু প্রথম চেষ্টায় বল ধরে রাখতে পারেননি তিনি। তবে পরক্ষণেই বাঁকানো এক শট নেন উরুগুইয়ান স্ট্রাইকার, বল জালে প্রবেশ করার আগে অলিয়েনঙ্কোর পা ছুঁয়ে যায়।

এমএইচবি

আরও পড়ুন