• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ১০:২৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ১০:২৯ এএম

অবশেষে চ্যাম্পিয়ন্স লীগে প্রথম জয় পেল রিয়াল, জিতেছে অ্যাতলেটিকোও

অবশেষে চ্যাম্পিয়ন্স লীগে প্রথম জয় পেল রিয়াল, জিতেছে অ্যাতলেটিকোও
টনি ক্রুসের একমাত্র গোলে জয় পায় রিয়াল। ছবি : গেটি

স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পারেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। অবশেষে যে তার দল পেল কাঙ্খিত সেই জয়ের দেখা। মঙ্গলবার রাতে গ্রুপ ‘এ’র তৃতীয় ম্যাচে গালাতাসারাইয়ের বিপক্ষে ১-০ গোলে জয় পায় রিয়াল, যা চ্যাম্পিয়ন্স লীগের এবারের মৌসুমে তাদের প্রথম জয়। এর আগে পিএসজির বিপক্ষে ৩-০ গোলে হারার পর ঘরের মাঠে ক্লাব ব্রুগের ব্রুগের সঙ্গে ২-২ ড্র করে লস ব্লাঙ্কোসরা। 

এদিন রিয়াল মাদ্রিদের পক্ষে একমাত্র জয়সূচক গোলটি করেন জার্মান ফুটবলার টনি ক্রুস। ম্যাচের শুরুতে দারুণ দুই সুযোগ মিস করেও ১৮ মিনিটে গোল করেন তিনি। বেনজেমা বল মিস করলে তা ক্রুসের পায়ে যায়। আর বল পেয়েই ক্রুস সোজা প্রতিপক্ষের জালে বল জড়ান।

এরপর দ্বিতীয়ার্ধে দুই দলই বেশ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। যে কারণে আর গোলও হয়নি। এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়েন জিনেদিন জিদান শিষ্যরা। এই জয়ের পর পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠেছে রিয়াল মাদ্রিদ।

এদিকে রাতের আরেক ম্যাচে জয় পেয়েছে রিয়ালের প্রতিবেশি অ্যাটলেটিকো মাদ্রিদও। তাদের জয়ের ব্যবধানটাও সমান। বেয়ার লেভারকুসেনের বিপক্ষে ঘরের মাঠে ৭৮ মিনিটে আলভেরো মোরাতার একমাত্র গোলে জয় পায় ডিয়াগো সিমিওনে শিষ্যরা। 

আরও পড়ুন