• ঢাকা
  • শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৩:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০৩:৪৫ পিএম

সৌম্যর ব্যাটে বড় জয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক
সৌম্যর ব্যাটে বড় জয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের
ছবি : এসিসি

ঘরের মাঠে ইমার্জিং এশিয়া কাপের আগে বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত নিজেদের ঘোষণা দিয়েছিলেন ফেবারিট হিসেবে। ভারতীয় অধিনায়কও বলেছিলেন এবারের আসরে ফেবারিট বাংলাদেশই। শুরুটাও সেভাবেই করলো টাইগাররা। প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। 

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেএসপিতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক শান্ত। ব্যাটিংয়ে নেমে ২৫ রানে প্রথম উইকেট হারানোর পর আর সেভাবে দাঁড়াতে পারেননি হংকংয়ের ব্যাটসম্যানরা। ৩ চারে ৩৩ বলে সর্বোচ্চ ৩৫ রান করেন হারুণ আরশাদ। এছাড়া অধিনায়ক আইজাজ ২৫ ও কিঞ্চিৎ শাহ করেন ২৪ রান। 

বাংলাদেশের পক্ষে দূর্দান্ত বোলিং করেন সুমন খান। ১০ ওভার বল করে ৩৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি। এছাড়া ১০ ওভারে ২৩ রান দিয়ে ২ উইকেট পান স্পিনার মেহেদি হাসান। আফিফ হোসেন ও হাসান মাহমুদ পান একটি করে উইকেট। 

১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। ইনিংস উদ্বোধনে এসে নাঈম শেখ ও সৌম্য সরকার ৯৪ রানের জুটি গড়েন। ৮ চারে ৫২ বলে ব্যক্তিগত ৫২ রানে নাঈম ফেরত গেলেও শেষ পর্যন্ত ‍অপরাজিত থাকেন সৌম্য। ৯ চার ও ৩ ছক্কায় ৭৪ বলে ৮৪ রান করেন সৌম্য, এছাড়া  অধিনায়ক শান্ত করেন ২২ বলে ২২ রান। আর তাতেই মাত্র এক উইকেট হারিয়ে ১৫৫ বল আগে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

এমএইচবি

আরও পড়ুন