• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ১২:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ১২:৪৯ পিএম

ইডেন টেস্ট : প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে মোদীর চিঠি   

ক্রীড়া ডেস্ক
ইডেন টেস্ট : প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে মোদীর চিঠি   
গত অক্টোবরে ভারত সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে করমর্দনকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফটো : সংগৃহীত

বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ কলকাতার ইডেন গার্ডেনে আগামী ২২ থেকে ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। দিবারাত্রির এই টেস্ট ম্যাচ অতিথি হিসেবে উপস্থিত হয়ে উপভোগ করার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠিয়ে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

কলকাতার আনন্দবাজার পত্রিকা আগেই জানিয়েছে, ইডেন টেস্টের উদ্বোধনে এই দুইজনের সঙ্গে থাকবেন বিজেপি নেতা ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই টেস্টে আমন্ত্রণ জানানো হয়েছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। তবে এখনো পর্যন্ত তার কাছ থেকে সম্মতি আসেনি। যেহেতু মোদী নিজেই এবার শেখ হাসিনাকে চিঠি পাঠিয়ে আমন্ত্রণ জানানোয় ধারণা করা হচ্ছে, ভারতের প্রধানমন্ত্রীও থাকবেন ইডেনের গ্যালারিতে। 

এর আগেই অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইডেন গার্ডেনে ভারত-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্টে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করে বলেছিলেন, সবকিছু যদি পরিকল্পনামাফিক হয়; তবে তিনি ম্যাচ শুরুর সিগনাল রিং বেল বাজাবেন।  

ভারতীয় গণমাধ্যম ইতোমধ্যে জানিয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য মধ্যাহ্নভোজে থাকবে গঙ্গার ইলিশ, পাবদা সর্ষে, ভেটকি পাতুরি, ডাব চিংড়ি। মাছের এই পদগুলো ছাড়াও দুই বাংলার প্রথা-অনুযায়ী সব জনপ্রিয় পদই থাকবে অতিথির পাতে। যার মধ্যে থাকছে শুক্তো, আলু পোস্ত, ফুলকপির রোস্ট, ছানার ডালনা-সহ অন্তত ৫০-এর বেশি পদ। 

বাংলাদেশ-ভারত দিবা-রাত্রির টেস্টের প্রথম দিন আমন্ত্রিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ নকশা করা গোলাপি শাল উপহার দিবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাকে বিশেষ ধরনের বল আকৃতির স্মারক ও সোনার মুদ্রা দিয়ে সম্মানিত করা হবে। 

আরআইএস 

আরও পড়ুন