• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৪:২৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০৪:২৩ পিএম

খেলা দেখতে একাতারা হাতে ভারতে ৮১ বছরের মুক্তিযোদ্ধা নূর

ক্রীড়া ডেস্ক
খেলা দেখতে একাতারা হাতে ভারতে ৮১ বছরের মুক্তিযোদ্ধা নূর
একতারা হাতে নূর বক্স। ছবি : সংগৃহীত

দিকে দিকে ছড়িয়ে পড়ে লাল-সবুজের ছোট্ট এক দেশ বাংলাদেশের নাম। বিশ্ব ভূখণ্ডে এই মানচিত্র স্থাপনে লড়েছেন যারা, তাদেরই একজন নূর বক্স। বাড়ি খুলনা বিভাগের ঝিনাইদহ জেলার মহেশপুর থানায়। এখন চলেন পেনশনের টাকায়। সেখান থেকে টাকা জমিয়েই বাংলাদেশের ক্রিকেট খেলা দেখতে ঘুরছেন দেশ থেকে বিদেশে।  

১৫ বছর ধরে ঘরের মাঠের খেলা তো বটেই বিদেশেও বাংলাদেশের ক্রিকেট ম্যাচ দেখতে যান ৮১ বছরের মুক্তিযোদ্ধা নূর বক্স। সঙ্গে থাকে একটা একতারা। যেটা হাতে নিয়েই গিয়েছেন দিল্লি থেকে রাজকোট কিংবা নাগপুরে। টি-টোয়েন্টির তিন ম্যাচের পর এখন টেস্ট দেখতে আছেন ইন্দোরে। 

এবার কিভাবে গেলেন ভারতে? সেখানে কিভাবে পেলেন খেলা দেখার টিকেট? নূর জানালেন খেলা দেখার টিকেটের ব্যবস্থা তাকে করে দেন জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। 

সেই গল্প বলতে গিয়ে নূর বলেন, ‘ঢাকা থেকে ট্রেন ধরে কলকাতা এরপর হাওড়া। আমি দিল্লি, রাজকোট, নাগপুর তিন জায়গায়ই গিয়েছি টি-টোয়েন্টি ম্যাচ দেখতে। ট্রেনে সবখানে যাই টাকা বাঁচাতে, যেহেতু আমি পেনশনের টাকায় চলি। বাংলাদেশের প্রত্যেক ম্যাচই বিনে পয়সায় দেখি আমি, কৃতজ্ঞতা মুশফিকের প্রতি। ওই আমার টিকিট করে দেয়। হোটেলে দেখা করেই টিকিট আনি ওর কাছ থেকে। বহুদিন হলো আমাদের চেনা-জানা।’

এমএইচবি

আরও পড়ুন