• ঢাকা
  • বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ১০:৩১ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৮, ২০১৯, ১২:৩৬ পিএম

ঢাকার হয়ে মাঠ মাতাবেন তামিম-থিসারা

ক্রীড়া ডেস্ক
ঢাকার হয়ে মাঠ মাতাবেন তামিম-থিসারা
বিপিএলে একই দলে খেলবেন তামিম ইকবাল ও থিসারা পেরেরা।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) বিশেষ আয়োজনে সবকিছুই নতুন করে সাজানো হয়েছে। সপ্তমবারের মতো হতে যাওয়া এই আসরে থাকছে না ফ্রাঞ্চাইজি। পাঁচ দলের থাকছে স্পন্সর আর বাকি দুই দল অংশ নেবে বিসিবির ব্যবস্থাপনায়। 

বিপিএলের একেবারে শুরুর আসর থেকেই বাংলাদেশ প্রিমিয়ার লীগে আছে ঢাকা। ছয় আসরে সবচেয়ে বেশি তিনবার শিরোপা জিতেছে তারা। নামও বদলেছে তিন বার, সঙ্গে মালিকানাও বদলেছে একাধিকবার। 

আগের ছয় আসরে মাশরাফীর অধীনে দুইবার ও সাকিবের নেতৃত্বে একবার শিরোপা জেতে তারা। ঢাকা গ্ল্যাডিয়েটরস থেকে ঢাকা ডায়নামাইটস হয়ে বিপিএলের সপ্তম আসরে যমুনা ব্যাংকের স্পন্সরে এবার তাদের নাম হয়েছে ঢাকা প্লাটুন।

সোমবার (১৭ নভেম্বর) অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফট থেকে এর জন্য বেশ শক্তিশালী দলই গড়েছে তারা। জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার সঙ্গে আছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। 

মাশরাফী-তামিমের সঙ্গে জাতীয় দলে খেলার অভিজ্ঞতা থাকা এনামুল হক বিজয়ের সঙ্গে আছেন হাসান মাহমুদ ও মেহেদী হাসানদের মতো তরুণরাও। বিদেশিদের মধ্যে সবচেয়ে বড় তারকা শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেয়া পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। 

একনজরে দেখে নিন যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনে ডাক পাওয়া দেশি-বিদেশি ক্রিকেটারদের তালিকা

দেশি : মাশরাফী বিন মোর্ত্তজা, তামিম ইকবাল, এনামুল হক, হাসান মাহমুদ, মেহেদী হাসান, আরিফুল হক, মুমিনুল হক, শুভাগত হোম, রাকিবুল হাসান, জাকের আলী অনিক। 

বিদেশি : থিসারা পেরেরা, লরি ইভান্স, ওয়াহাব রিয়াজ, আসিফ আলী, লুইস রেস, শহীদ আফ্রিদি। 

এমএইচবি/আরআইএস 

আরও পড়ুন