• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৯, ০৮:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৫, ২০১৯, ০৯:১৯ পিএম

বঙ্গবন্ধু বিপিএল শুরু ১১ ডিসেম্বর, ফাইনাল ১৭ জানুয়ারি

বঙ্গবন্ধু বিপিএল শুরু ১১ ডিসেম্বর, ফাইনাল ১৭ জানুয়ারি

এবারের বিপিএল আগের ছয় আসর থেকেই ব্যতিক্রম। বঙ্গবন্ধুর নামে আয়োজিত এবারের আসরে নেই কোনো ফ্র্যাঞ্চাইজি, সব কিছুই হবে বিসিবির তত্ত্বাবধানে। ইতোমধ্যেই সাত দলকে নিয়ে অনুষ্ঠিত হতে যাওয়া বিপিএলের সপ্তম আসরের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। এবার আসরের সূচি প্রকাশ করেছে বিসিবি।

সূচি অনুযায়ী দেশের ঘরোয়া ক্রিকেটের সবচাইতে জাঁকজমকপূর্ণ এই আসরটি শুরু হবে ১১ ডিসেম্বর। আর শেষ হবে ১৭ জানুয়ারি। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে সিলেট থান্ডার্স। ঢাকার প্রথম পর্বের খেলায় থাকছে আটটি ম্যাচ। যা ১১ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৪ ডিসেম্বর পর্যন্ত।

ঢাকার প্রথম পর্ব শেষে ১৭ ডিসেম্বর শুরু হবে চট্টগ্রাম পর্বের লড়াই, চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত। এই আট দিনে বন্দর নগরীতে অনুষ্ঠিত হবে ১২টি ম্যাচ। চট্টগ্রাম পর্ব শেষে বিপিএল ফিরবে ঢাকায়। যার শুরুটা হবে ২৭ ডিসেম্বর থেকে চলবে শেষ হবে ৩১ ডিসেম্বর। প্রথম পর্বের অনুরুপ দ্বিতীয় পর্বেও মিরপুর শের-ই-বাংলায় গড়াবে ৮টি ম্যাচ।

ঢাকার দ্বিতীয় পর্ব শেষে বিপিএল চলে যাবে সিলেটে। ২-৪ জানুয়ারি সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে মোট ৬টি ম্যাচ। এরপর আবার বিপিএল ফিরবে ঢাকায়। ৭ জানুয়ারি থেকে শুরু হয়ে ১৭ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে। শুক্রবার বাদে এবারের বিপিএলের দিনের প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। আর শেষ হবে বিকেল সাড়ে ৩টায়। দ্বিতীয় ম্যাচটি বিকেল ৫টা ২০ মিনিটে শুরু হয়ে শেষ হবে রাত ৮টা ৪০ মিনিটে।

শুক্রবার দিনের প্রথম ম্যাচটি গড়াবে দুপুর ২টা থেকে বিকেল ৫টা ২০ মিনিট পর্যন্ত। আর দিবা-রাত্রির বা দিনের শেষ ম্যাচটি সন্ধ্যা ৭টা থেকে শুরু হয়ে শেষ হবে রাত ১০টা ২০ মিনিটে।

এমএইচবি

আরও পড়ুন