• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৯, ০২:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৫, ২০১৯, ০৩:২২ পিএম

‘শর্ত দিয়ে পাকিস্তানে যেতে রাজি ক্রিকেটাররা‍‍’

‘শর্ত দিয়ে পাকিস্তানে যেতে রাজি ক্রিকেটাররা‍‍’
সংগৃহীত ছবি

বহুদিন পর নির্বাসন কাটিয়ে পাকিস্তানে ফিরেছে মাঠের ক্রিকেট। কয়েক দিন আগেই পাকিস্তানে গিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে এসেছে শ্রীলঙ্কা। ২০০৯ সালে লঙ্কান ক্রিকেটারদের উপর হামলার পর যা প্রথম কোনো বড় দলের পাকিস্তান সফর। ডিসেম্বরে সেখানে টেস্টও খেলতে যাওয়ার কথা রয়েছে শ্রীলঙ্কানদের। 

নিজেদের ক্রিকেট পুরোপুরিভাবে ফেরাতে জোর প্রচেষ্টা চালানো পিসিবি এবার চাচ্ছে জানুয়ারিতে বাংলাদেশকে পাকিস্তান সফর করাতে। তবে নিরাপত্তা ইস্যুতে আগেও কয়েক বার পিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বিসিবি। এবার নতুন করে আবারও ৩ টি-টোয়েন্টি ও ২ টি টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান। 

সেখানে যাওয়ার ব্যাপারে ইতোমধ্যেই শর্ত জুড়ে দিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। এক সপ্তাহের জন্য পাকিস্তানে যেতে তাদের আপত্তি নেই বলেই ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন বিসিবির এক কর্মকর্তা। কিন্তু তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেললে সফরের দৈর্ঘ্য হবে ২১ দিনের বেশি। 

বিসিবি কর্মকর্তা বলেন, ‘ক্রিকেটাররা তিন সপ্তাহের বেশি সময় ধরে থাকার জন্য পাকিস্তান যেতে চাননা। কোচিং স্টাফরা আগেই নিজেদের অসমর্থন জানিয়ে দিয়েছেন। তিনটি টি-টোয়েন্টি পর্যন্ত ঠিক আছে, যা ৭-৮ দিনে শেষ হবে। কিন্তু ক্রিকেটাররা ২১ দিনের জন্য যেতে চায়না।’

তিনি আরও বলেন, ‘আমরা যদি পাকিস্তানে না যাই আমরা পিসিবিকে অনুরোধ করবো নিরপেক্ষ কোন ভেন্যুতে সিরিজটি আয়োজন করতে। যদি তেমনটি হয় তাহলে আশা করি আইসিসিও আমাদের অবস্থা আমলে নেবে।’

এমএইচবি

আরও পড়ুন