• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০১৯, ০৪:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৯, ২০১৯, ০৪:৩৫ পিএম

লাল-সবুজের জার্সিতে খেলার টানে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে সঞ্জয়

লাল-সবুজের জার্সিতে খেলার টানে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে সঞ্জয়
বাংলাদেশি বংশোদ্ভূত সঞ্জয় করিম লাল-সুবজের জার্সি গায়ে খেলার স্বপ্ন দেখছেন। ফটো : ডিবিসি নিউজ

দেশের পেশাদার ফুটবলের নবাগত দল পুলিশ ফুটবল ক্লাবের হয়ে খেলতে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে এসেছেন ২২ বছর বয়সী ফুটবলার সঞ্জয় করিম। বাংলাদেশি বংশোদ্ভূত এই ফুটবলার লাল-সবুজের জার্সি গায়ে খেলার স্বপ্ন দেখছেন।

চোখে অনেক স্বপ্ন আর প্রবল আত্মবিশ্বাস নিয়ে শুরু করেছেন সঞ্জয়। তিনি জানেন, রাস্তাটা কঠিন, কিন্ত অসম্ভব তো নয়। যেদিন লাল-সবুজের জার্সিটা উঠবে গায়ে, সেদিনই জীবন পাবে পূর্ণতা এই তরুণ ফুটবলারের।

সঞ্জয়ের বাবার আদি নিবাস ময়মনসিংহ, মা আমেরিকান। ২২ বছরের তরুণ সঞ্জয়ের ফুটবল অভিজ্ঞতা সেমি প্রফেশনাল। স্বপ্ন পূরণের লক্ষ্যে দ্রুতই শিখছেন বাংলা ভাষা। আমেরিকান হয়েও এরই মধ্যে বাংলাদেশের নাগরিকত্ব পেয়ে ভীষণ ভীষণ খুশি এই তরুণ ফুটবলার।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলার আশা নিয়ে উচ্ছ্বসিত বিডি পুলিশ এফসি’র ফরোয়ার্ড সঞ্জয় করিম বলেন, বাংলাদেশের হয়ে খেলা আমার স্বপ্ন। আমি জানি এটা খুব কঠিন, তবে অসম্ভব নয়। আমার অনেক বন্ধু যুক্তরাষ্ট্র জাতীয় দলে খেলে। কিন্তু আমার দেশ এটা। আমার বাবা আমার পরিবার সবকিছুই বাংলাদেশ ঘিরে। যদি আমাকে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে বেছে নিতে বলা হয়, তবে আমি বাংলাদেশের হয়েই খেলবো।

রোনালদো-মেসি-পেলে-মারাডোনা, সবাই সঞ্জয়কে মুগ্ধ করে। তবে দেশের হয়ে ফুটবল খেলার জন্য ইউরোপ ছেড়ে আসা জামাল ভূঁইয়ার ত্যাগ তার সবচেয়ে বড় অনুপ্রেরণা। তিনি বলেন, আমার চুল রোনালদিনহোর মতো, রোনালদোর পরিশ্রম আমাকে উৎসাহ জোগায়। মেসি, পেলে, মারাডোনা সবাই আমাকে মুগ্ধ করে। তবে দেশের প্রতি জামাল ভূঁইয়ার আত্মত্যাগ আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা।

সূত্র : ডিবিসি নিউজ 

আরআইএস 
 

আরও পড়ুন