• ঢাকা
  • সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৯, ০৭:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০১৯, ০৭:৪৭ পিএম

কোনো রান দিলেন না, অথচ নিলেন ৬ উইকেট

ক্রীড়া ডেস্ক
কোনো রান দিলেন না, অথচ নিলেন ৬ উইকেট
সংগৃহীত ছবি

কোনো রান না দিয়েই ৬ উইকেট! বিস্ময়করই বটে। হঠাৎ কাউকে বললে হয়তো বিশ্বাসও করবেন না। তবে ঠিকই ঘটেছে এমনটা, তাও এসএ (সাউথ এশিয়ান) গেমসের মতো আসরে। আর এই কীর্তি গড়েছেন নেপাল নারী দলের ক্রিকেটার অঞ্জলি। এক ওভারে ৩ উইকেটসহ শূন্য রানে ৬ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছেন তিনি।

মালদ্বীপ নারী দলের বিপক্ষে এই রেকর্ড গড়েছেন অঞ্জলি। এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল মালদ্বীপ। শুরুটা তেমন ভালো না হলেও ২ উইকেটে ১৫ রান করে ফেলেছিল তারা।

এরপরই আক্রমণে আসেন অঞ্জলি। বোলিং করেন মাত্র ২ ওভার ১ বল আর এতেই সাজঘরে ফেরত পাঠান মালদ্বীপের ৬ ব্যাটসম্যানকে। ইনিংসের সপ্তম ওভারে কোনো রান খরচ না করেই নেন ৩টি উইকেট।

সবমিলিয়ে শেষের ৮ উইকেট মাত্র ১ রানে হারায় মালদ্বীপ। ইনিংস শেষ অঞ্জলির বোলিং ফিগার দাঁড়ায় ২.১-০-০-৬। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই বিশ্ব সেরা বোলিং ফিগার।

মালদ্বীপের পক্ষে সর্বোচ্চ ৯ রান করেন হামজা নিয়াজ। এছাড়া উইকেটরক্ষক হাফসা আব্দুল্লাহ করেন ৪ রান। বাকি সবাই আউট হন শূন্য রানে।

এ রান তাড়া করতে মাত্র ৫ বল প্রয়োজন হয় নেপালের। ইনিংসের প্রথম ওভারের পাঁচ বলেই ৩ চার মেরে দলকে জিতিয়ে দেন ওপেনার কাজল শ্রেষ্ঠা।

এমএইচবি

আরও পড়ুন