• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ০৮:৩৮ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯, ০৮:৩৮ এএম

সোসিয়েদাদের কাছে ধাক্কা খেল বার্সেলোনা

সোসিয়েদাদের কাছে ধাক্কা খেল বার্সেলোনা
রিয়াল সোসিয়াদাদের ফুটবলারদের আনন্দের পাশে বার্সেলোনা জিততে না পারায় হতাশ লিওনেল মেসি। ফটো : ফ্লিপ বোর্ড

গ্রানাডা, ওসাসুনার মতো এবার রিয়াল সোসিয়াদাদের মাঠ আনোয়েতাও ফিরে এসেছে বার্সেলোনার অ্যাওয়ে জুজু। লা লিগায় রিয়াল সোসিয়েদাদের মাঠে তাদের বিপক্ষে ২-২ ড্র করে এল ক্লাসিকোর আগে নিজেদের ঝালাইটা ঠিকঠাকভাবে করতে পারলো না স্প্যানিশ জায়ান্টরা। 

শনিবার (১৪ ডিসেম্বর) অনুষ্ঠিত ম্যাচের ১২ মিনিটে গোল হজম করে পিছিয়ে যায় কাতালানরা। ডি বক্সের ভেতর দিয়েগো ইয়োরেন্তেকে জার্সি ধরে ফেলে দেন সার্জিও বুস্কেটস। আর তাতে পেনাল্টির বাঁশি দেন রেফারি। স্পট কিক থেকে গোল করে সোসিয়েদাদকে এগিয়ে দেন মাইকেল ওয়ারজাবেল। 

৩৮ মিনিটের মাথায় আর্নেস্তো ভালভার্দের দলকে সমতায় ফেরান আতোঁয়ান গ্রিজম্যান। পাল্টা আক্রমণ থেকে লুইস সুয়ারেজের পাস থেকে বল পেয়ে ডি বক্সে ঢুকে দারুণ চিপ শটে গ্রিজম্যান তার সাবেক দলের বিপক্ষে গোল করলেও উদযাপন করেননি। ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত সোসিয়েদাদে খেলা ফরাসি এই ফরোয়ার্ডকে তারপরও স্বাগতিক দর্শকদের দুয়ো শুনতে হয়েছে। 

বিরতির পর খেলার ৪৯ মিনিটে বুস্কেটসের পাসে ডি বক্সের ভেতর বল পাওয়া মেসি নিজে গোল করার সুযোগ পাওয়া সত্ত্বেও ফাঁকায় দাঁড়িয়ে থাকা লুইস সুয়ারেজের পায়ে তা ঠেলে দেন। ফাঁকা গোলের সামনে বল পেয়ে সুয়ারেজ সুযোগ কাজে লাগালে লিড পায় বার্সেলোনা। 

ম্যাচের ৬২ মিনিটে ডানপ্রান্তে বুস্কেটসের পা থেকে বল কেড়ে ওদেগার্ডকে পাস বাড়ান ইয়ানুজাই। রিয়াল মাদ্রিদ থেকে ধারে আসা নরওয়ে ফরোয়ার্ড পাস দেন বাঁ-প্রান্তে লেফটব্যাক নাচো মনরেয়ালকে। মনরেয়ালের শট বার্সা গোলরক্ষক প্রতিহত করলেও তার হাত ফসকে যাওয়ায় ফিরতি বলে তরুণ সুইডিশ ফরোয়ার্ড আলেক্সেন্ডার ইসাক গোল করে বসলে রিয়াল সোসিয়েদাদ সমতায় ফেরে। ম্যাচের বাকি সময় জয়ের জন্য লড়েছে দু’দলই, কিন্তু লিড আর নেয়া হয়নি। ফলে দুই দলকে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়।

আরেক ম্যাচে ওসাসুনার বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। 

১৬ ম্যাচে ১১ জয় ও ২ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রিয়াল মাদ্রিদ। ১৬ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া। ১৭ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে চারে রিয়াল সোসিয়েদাদ।

আরআইএস 

আরও পড়ুন