• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২০, ০৪:০০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০২০, ০৪:০০ পিএম

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা করোনায় আক্রান্ত

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা করোনায় আক্রান্ত
বৈশাখী বড়ুয়া

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ।

বুধবার (২৯ এপ্রিল) জেলা সিভিল সার্জন ডা. মো. শাখাওয়াত উল্লাহ এই খবর নিশ্চিত করেছেন।

হাজীগঞ্জ উপজেলারই আরেকজনসহ মোট দুইজন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন জানান, করোনা আক্রান্ত ইএনও তার নিজ বাসভবনে থেকে চিকিৎসা সেবা নিবেন। তার অফিস রুম ও বাসভবন লকডাউন করা হয়েছে। একই সাথে তার সংস্পর্শে আসা ১২ জনের নমুনা সংগ্রহ করা হবে করোনাভাইরাস পরীক্ষা করার জন্য।

এই নিয়ে চাঁদপুরে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৭ জনে। এর মধ্যে দুইজন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে এবং ৭ জন চিকিৎসা নিয়ে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে ৮ জন  করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

সিভিল সার্ভিস অফিস জানায়, গত ২৭ এপ্রিল ইউএনও বৈশাখী বডুয়ার নমুনা সংগ্রহ করা হয়েছিল। ২৮ এপ্রিল ঢাকার শিশু হাসপাতালে টেস্ট করা হলে তার রিপোর্ট করোনা পজেটিভ আসে। আজ মোট চাঁদপুরে মোট ৪০টি রিপোর্টের মধ্যে ইএনওসহ দুইজনের রিপোর্ট পজেটিভ এসেছে। বাকি ৩৮টি রিপোর্ট নেগেটিভ এসেছে।

দেশে করোনা সংক্রমণের পর থেকেই চাঁদপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মধ্যে বৈশাখী বড়ুয়া সংক্রমণ প্রতিরোধ কার্যক্রমে বেশ সরব ছিলেন। তার নেতৃত্বে হাজীগঞ্জ উপজেলায় উল্লেখযোগ্য সংখ্যক অভিযান পরিচালিত হয়েছে।

এর আগে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছিল। বর্তমানে তিনি করোনামুক্ত। এছাড়া চাঁদপুরের কয়েকজন পুলিশ সদস্য ও ম্যাজিস্ট্রেটের করোনা টেস্ট করে রিপোর্ট নেগেটিভ এসেছে।

জেডএইচ/এসএমএম

আরও পড়ুন