• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৩, ২০২০, ০৯:২৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩, ২০২০, ০৯:২৩ পিএম

মানিকগঞ্জে মহানবী (স.) কে নিয়ে কটুক্তির অভিযোগে যুবক আটক

মানিকগঞ্জে মহানবী (স.) কে নিয়ে কটুক্তির অভিযোগে যুবক আটক
রনি সত্যার্থী

মহানবী হজরত মুহাম্মদ (স.) কে নিয়ে ফেসবুকে কটুক্তি করার অভিযোগে মানিকগঞ্জের সিংগাইরে রনি সত্যার্থী (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। এ ঘটনায় ওই যুবকের বিরুদ্ধে সিংগাইর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

রোববার (৩ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার মিয়া।আটক ওই যুবক উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দনপুর গ্রামের আদিত্য মনি ঋষির ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রনি নামের ওই যুবক রোববার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডিতে মহানবী হজরত মুহম্মদ (স:) কে নিয়ে কটুক্তি করে একটি পোস্ট করে। তার ওই পোস্টে একই গ্রামের সঞ্জয় সরকার আরও একটি কুরুচিপূর্ণ মন্তব্য লিখে। ফেসবুকে পোস্ট করার সাথে সাথেই বিষয়টি স্থানীয়ভাবে সবার মাঝে ছড়িয়ে পরে। সেই সাথে গ্রামবাসী ও উত্তেজিত মুসল্লিরা রনি ও সঞ্জয়কে খুঁজতে থাকে। বিষয়টি টের পেয়ে ওই দুজন বাড়ি থেকে পালিয়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল হালিম রাজু বলেন, সকাল ৯ টায় উত্তর বকচর গ্রামের বিপ্লব নামের এক ব্যক্তি তাকে ফোন করে বিষয়টি জানায়। পরে দুপুরের দিকে রনিকে ফোন করে পরিষদে আনা হয়। বিষয়টি পুলিশকে জানালে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়।

সিংগাইর থানার (ওসি) আবদুস সাত্তার মিয়া বলেন,  এ ঘটনায় রনি ও সঞ্জয়ের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সঞ্জয়কে গ্রেফতারের চেষ্টা চলছে।

এইউ/এসএমএম

আরও পড়ুন