• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৩, ২০২০, ০৮:১৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০২০, ০৮:১৬ পিএম

সেনাবাহিনীর এক মিনিটের বাজার

সেনাবাহিনীর এক মিনিটের বাজার
সংগৃহীত ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) দুর্যোগে কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে কর্মহীন মানুষের কাছে বিনামূল্যে বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

বুধবার (১৩ মে) সকালে চট্টগ্রাম নগরের জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে টেবিলে সাজিয়ে রাখা সবজি সংগ্রহ করেছে প্রায় এক হাজার পরিবার।

বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে করা এই বাজারের নাম দেওয়া হয় ‘এক মিনিটের বাজার’।

বাজারের সেই চির চেনা হইহুল্লোড় নেই। নেই ভিড়ও। সারি বেঁধে প্রবেশ করেছেন লোকজন। সাজিয়ে রাখা টেবিল থেকে সবজি সংগ্রহ করে হাসিমুখে ফিরেছেন তারা। মূলত করোনার কারণে কর্মহীন হয়ে পড়া তালিকাভুক্ত অসহায় ও দুস্থ এক হাজার পরিবারকে এসব সবজি বিনামূল্যে দেয়া হয় বলে সেনাবাহিনীর বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এসব সবজি বিভিন্ন উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরাসরি নায্যমূল্যে কিনেছে সেনাবাহিনী।

সেনাবাহিনীর বিজ্ঞপ্তিতে জানান হয়, ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম মেজর জেনারেল এস এম মতিউর রহমানের নির্দেশনায় চট্টগ্রাম নগরে এই বাজার চালু করা হয়। বুধবার (১৩ মে) সকাল ১০টায় বিনামূল্যে ১ মিনিটের বাজার উদ্বোধন করেন সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার তানভীর মাজহার সিদ্দিকী। এই বাজারে এক হাজার দুস্থ ও কর্মহীন পরিবারের জন্য বিনামূল্যে মাস্ক, সাবান, চাল ও মৌসুমি শাকসবজি বিতরণের ব্যবস্থা করা হয়েছে। যা এই সপ্তাহে আরও দু’দিন থাকবে।

এসএমএম

আরও পড়ুন