‘৮০০’ নামে নির্মিত হচ্ছে মুরালিধরনের বায়োপিক   

জাগরণ ডেস্ক প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৪:১৩ পিএম ‘৮০০’ নামে নির্মিত হচ্ছে মুরালিধরনের বায়োপিক   
মুত্তিয়া মুরালিধরন (বাঁয়ে) ও বিজয় সেথুপাতি (ডানে) - ফাইল ফটো

ভারতের প্রত্যেকটি সিনেমা ইন্ডাস্ট্রিতেই পড়েছে বায়োপিক নির্মাণের ধুম। বলিউডে একে একে মিলখা সিং, মেরি কম, এম এস ধোনি, মোহাম্মদ আজহারউদ্দিন, দঙ্গলের মতো ক্রীড়া চরিত্র উঠে এসেছে রুপালি পর্দায়। 

জীবনীভিত্তিক সিনেমার সেই ধারাবাহিকতায় এবার তামিল ইন্ডাস্ট্রিতে (কলিউড) নির্মাণ হতে যাচ্ছে শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরনের বায়োপিক। সিনেমার নাম দেয়া হয়েছে ‘৮০০’। আর এই সিনেমায় মুরালিধরনের চরিত্রে দেখা যাবে প্রখ্যাত তামিল অভিনেতা বিজয় সেথুপাতিকে। 

মূলত দুজনের চেহারায় দারুণ মিল আর দুজনেই তামিলিয়ান হওয়ার এই সিনেমায় সেথুপাতি নির্মাতাদের প্রথম ও প্রধান পছন্দ। যদিও দু'পক্ষ থেকে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি। জানা গেছে, হাতে মোট ছয়টি সিনেমায় থাকায় আপাতত এই সিনেমার কাজে হাত দিতে পারছেন না মাক্কাল সেলভান (তামিজানের পুত্র) খ্যাত সেথুপাতি।  

তবে এই সিনেমার নির্মাতারা চলতি বছরের শেষের দিকেই শুটিং শুরু করে দিতে আগ্রহী। ভারতের একটি বিশ্বস্ত গণমাধ্যমকে তারা জানিয়েছে, ডিসেম্বরে তারা শুটিং শুরু করবেন। বড় বাজেটের সিনেমা হবে এটি। দৃশ্যধারণ করা হবে ভারত, শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও বিশ্বের আরও কয়েকটি দেশে।  

উল্লেখ্য, টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক ঘূর্ণি জাদুকর মুরালিধরন। এবং সবচেয়ে চমকপ্রদ তথ্য হচ্ছে আজকের দিনেই তিনি প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ৮০০ উইকেট নেয়ার কীর্তি গড়েছিলেন। 

এসএইচএস 


   

 

আরও সংবাদ