• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৩:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৩:০৩ পিএম

বোমা ফাটালেন নাইব

ইচ্ছে করেই বিশ্বকাপে বাজে খেলেছিল সিনিয়র ক্রিকেটাররা

ইচ্ছে করেই বিশ্বকাপে বাজে খেলেছিল সিনিয়র ক্রিকেটাররা
ফাইল ফটো

বিশ্বকাপের আগে হঠাৎ-ই মতিভ্রম আফগানিস্তান ক্রিকেট বোর্ডের। আসগর আফগানকে হটিয়ে বিশ্বকাপে দলের অধিনায়কত্ব তুলে দেয় গুলবাদীন নাইবের হাতে। যা মেনে নিতে পারেননি দলের ক্রিকেটাররাও। মোহাম্মদ নবী, রশিদ খানরা সরাসরি ভেটো দেয় বোর্ডের এই সিদ্ধান্তে। তবে নিজেদের অবস্থান থেকে সরে আসেনি আফগান বোর্ড। 

নতুন অধিনায়কের অধীনে আফগানিস্তান ক্রিকেট দল বিশ্বকাপে কিছুই করে দেখাতে পারেনি। হেরেছে প্রথম পর্বের ৯ ম্যাচের ৯টিতেই। এক বিশ্বকাপে যা সর্বোচ্চ হারের রেকর্ড। এ কারণে দেশে ফিরেই ফের জাতীয় দলে রদবদল। নির্বাচকরা নাইবকে ছাঁটাই করে তিন ফরম্যাটেই দলের অধিনায়ক বানায় অলরাউন্ডার রশিদ খানকে। 

বিশ্বকাপ ব্যর্থতার পর অধিনায়কত্ব হারানো, তবুও চুপ ছিলেন নাইব। কাউকে জানাননি কিছু। তবে মুখ বুজে আর কত সমালোচনা সহ্য করা যায়! অবশেষে তাই মুখ খুললেন তিনি। আর বিশ্বকাপে দল ব্যর্থ হওয়ার যে কারণ তিনি প্রকাশ্যে আনলেন তা শুনলে ভড়কে যাবে যে কেউ! সরাসরি তিনি দাবি করে বসলেন, ইচ্ছে করেই বাজে খেলেছে আফগান দলের ক্রিকেটাররা। বিশেষ করে দলের সিনিয়র ক্রিকেটাররা। 

আফগান সাংবাদিক ওয়াসিল ওয়েসালকে দেয়া এক সাক্ষাৎকারে গুলবাদীনের জানিয়েছেন, ‘সিনিয়রদের পারফরম্যান্সের ওপর আফগানিস্তান দল নির্ভরশীল। কিন্তু সেই সিনিয়ররাই বিশ্বকাপে ইচ্ছে করে খারাপ খেলেছে। যার প্রভাব পড়েছিল দলের ওপর। তারা কখনো আমার কথায় গুরুত্ব দিত না। ম্যাচ হেরে হতাশ না হয়ে ড্রেসিংরুমে তারা হাসাহাসি করত। এ ছাড়াও ম্যাচের মধ্যে আমি যখন তাদের কোনো নির্দেশনা দিতাম তখন তারা আমার দিকে তাকাতই না!’  

এসএইচএস 

আরও পড়ুন