• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৯:০১ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৯:০২ এএম

প্যারাসুট রেজিমেন্টে প্রশিক্ষণ নিচ্ছেন লেফটেন্যান্ট কর্নেল ধোনি! 

প্যারাসুট রেজিমেন্টে প্রশিক্ষণ নিচ্ছেন লেফটেন্যান্ট কর্নেল ধোনি! 

ভারতীয় সেনাবাহিনীর অনারারী লেফটেন্যান্ট কর্নেলের পদ মহেন্দ্র সিং ধোনি পেয়েছিলেন আগেই। এবার সেনাবাহিনীর প্যারাসুট রেজিমেন্টে দুই মাসের জন্য প্রশিক্ষণ নিতে যাচ্ছেন তিনি! 

সেনাবাহিনীতে প্রশিক্ষণের জন্য ধোনি নিজে থেকেই আবেদন করেছিলেন। ভারতীয় সেনাবাহিনীর এক উচ্চপদস্থ কর্মকর্তা রোববার নিশ্চিত করেছেন, সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত ধোনির এ আবেদন মনজুর করেছেন।  

ধোনির দুই মাসের প্রশিক্ষণের একটি অংশ সম্পন্ন হবে রাজনৈতিক সংকটময় অঞ্চল জম্মু কাশ্মীরে। 

২০১১ খ্রিষ্টাব্দে ক্রীড়া ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ভারতীয় সেনাবাহিনীর সম্মানজনক লেফটেন্যান্ট কর্নেলের পদ পেয়েছিলেন ওই বছর ভারতের হয়ে ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও অলিম্পিক সোনাজয়ী শ্যুটার অভিনব বিন্দ্রা। 

ভারতীয় সেনাবাহিনীর ১০৬ নং পদাতিক ব্যাটালিয়নে রাখা হয়েছে ধোনিকে। প্যারাসুট রেজিমেন্টের সঙ্গে এই ব্যাটালিয়নটি সম্পর্কিত। এর আগে ২০১৫ সালে আগ্রায় সেনাবাহিনীর হয়ে প্রশিক্ষণ নিয়েছিলেন ধোনি। সেবার মোট ৫ বার আকাশ থেকে প্যারাশুট নিয়ে লাফিয়ে পড়েছিলেন তিনি। 

সেনাবাহিনীর ইউনিফর্মের প্রতি ধোনির শ্রদ্ধা অনেক প্রগাঢ়। গত বছর পদ্মভূষণ প্রদান অনুষ্ঠানে সেনাবাহিনীর ইউনিফর্ম গায়ে দিয়েই পুরস্কার নিয়েছিলেন তিনি। সদ্য সমাপ্ত বিশ্বকাপে ধোনির কিপিং গ্লাভসে শোভা পেয়েছিল ভারতীয় সেনাবাহিনীর 'বলিদান' ব্যাজ। 

এমএইচএস 


 

আরও পড়ুন