• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ১০:১৩ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ১১:৪৮ এএম

লর্ডসে প্রথম টেস্ট খেলার অপেক্ষায় আইরিশরা 

লর্ডসে প্রথম টেস্ট খেলার অপেক্ষায় আইরিশরা 
ঐতিহাসিক লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট খেলবে আয়ারল্যান্ড

বুধবার (২৪ জুন) ইংল্যান্ডের বিপক্ষে 'হোম অফ ক্রিকেট' লর্ডসে নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলতে নামবে আয়ারল্যান্ড। এর আগে পাকিস্তানের বিপক্ষে আইরিশদের টেস্ট অভিষেক হলেও লর্ডসের মাঠে ও ইংল্যান্ডের বিপক্ষে এটিই হতে যাচ্ছে তাদের প্রথম টেস্ট।

ঐতিহাসিক এই টেস্ট ম্যাচকে সামনে রেখে আইরিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান গ্যারি উইলসন বলেছেন, বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংলিশদের বিপক্ষে ভয়ডরহীন ক্রিকেট খেলতে বদ্ধপরিকর আয়ারল্যান্ড।  

উইলিয়াম পোর্টারফিল্ডের দলের বুধবারের এই ঐতিহাসিক ম্যাচটি আয়ারল্যান্ডের ক্রীড়া উন্নয়নের জন্য একটি অন্যতম মাইলফলক হিসেবে ধরা হচ্ছে। পাকিস্তান ও আফগানিস্তানের বিপক্ষে এর আগে দুইটি টেস্ট খেললেও ইংল্যান্ডের বিপক্ষে চার দিনের এই টেস্ট ম্যাচটি তাই আলাদা গুরুত্বই পাচ্ছে। 

অতীতে বহু ক্রিকেটার লর্ডসে খেলার চাপ সামলাতে ব্যর্থ হয়ে এই মাঠে জ্বলে উঠতে পারেননি। সেদিকে লক্ষ্য রেখেই উইলসন তার সতীর্থদের নির্ভীক ক্রিকেট খেলতে উৎসাহিত করছেন। 

উইলসনের মতে, 'আমার প্রজন্মের কোনো আইরিশ ক্রিকেটারই হয়তো আশা করেনি, তারা লর্ডসের মাঠে কখনো টেস্ট খেলতে পারবে। তাই এ সুযোগ পাওয়াটা আমাদের জন্যে একটা স্বপ্নময় ব্যাপার।' 

যাই হোক, নিজেদের শক্তিমত্তা বিচার করেই আইরিশরা ভাবছে, টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে জয় পাওয়াও সম্ভব তাদের পক্ষে!  

এমএইচএস 

আরও পড়ুন