• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২০, ০৯:১৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০২০, ০৯:১৩ পিএম

ত্রাণের জন্য বিভিন্ন স্থানে হাহাকার, বিক্ষোভ

ত্রাণের জন্য বিভিন্ন স্থানে হাহাকার, বিক্ষোভ

ত্রাণের জন্য হাহাকার থেমে নেই। কর্মহীন হয়ে পড়া মানুষ রাস্তায় সহায়তা দাবি করছেন খাদ্য সামগ্রীর। দেশের বিভিন্ন স্থানে সরকারিভাবে দেয়া ত্রাণের চাল আত্মসাতের অভিযোগে বেশ কয়েকজনকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

উপার্জনের পথ বন্ধ। খাবার নেই ঘরে। তাই নিরুপায় হয়ে ত্রাণের ট্রাক থামিয়ে খাদ্য সামগ্রী ছিনিয়ে নেয়া হয় জামালপুরে।

রোববারের (১২ এপ্রিল) এ ঘটনায় ১৩ জনের নামে মামলা করেন কাউন্সিলর জামালপাশা। এরইমধ্যে গ্রেফতারও হয়েছেন পাঁচজন।

তবে ত্রাণের এ হাহাকার বাড়ছে প্রতিদিনই। এবার পৌর এলাকার রশিদপুরে ত্রাণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন কর্মহীন ও হতদরিদ্র মানুষ।

ত্রাণের জন্য রাস্তায় নেমেছেন বরিশালের কর্মহীন হয়ে পড়া মানুষ। পরিবার নিয়ে কিভাবে দিন কাটছে জানান সে অসহায়ত্বের কথা।

এ হাহাকারের মাঝেও থেমে নেই নিষ্ঠুরতা। দিনাজপুরের বিরামপুর, মানিকগঞ্জের সিংগাইর, খাগড়াছড়ির মাটিরাঙায় সারকারি সহায়তার চালসহ আটক করা হয়েছে কয়েকজনকে।

বরিশালের মেহেন্দীগঞ্জে জেলেদের জন্য বরাদ্দকৃত সরকারি চাল বিতরণের অনিয়ম ও আত্মসাতের অভিযোগে আন্ধারমানিক ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেছেন উপজেলা মৎস্য কর্মকর্তা শিমুল রানী পাল। 

নড়াইলে ১০ টাকা কেজি দরের চাল কারচুপির দায়ে শাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামানকে দুই মাসের জেল ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ত্রাণ নিয়ে কোনও দুর্নীতি বরদাশত করা হবে না বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন র‍্যাবের বিদায়ী ডিজি ও নবনিযুক্ত পুলিশ প্রধান বেনজির আহমেদ।

সোমবার (১৩ এপ্রিল) এক ভিডিও কনফারেন্সে নবনিযুক্ত পুলিশ প্রধান জানান, যারা ত্রাণ ত্রাণ বিতরণ করছেন, তারা প্রয়োজনে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চাইতে পারেন তিনি।

এসএমএম

আরও পড়ুন