• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২০, ০৫:৫১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৪, ২০২০, ০৫:৫১ পিএম

কোভিড-১৯

নতুন ১১ হাসপাতালে হবে নমুনা পরীক্ষা

নতুন ১১ হাসপাতালে হবে নমুনা পরীক্ষা
প্রতীকী ছবি

করোনাভাইরাস শনাক্তে আগামী ১০ দিনের মধ্যে আরও ১১টি হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপন করা হবে বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। বর্তমানে ১৭টি ল্যাবে পিসিআর পদ্ধতিতে করোনাভাইরাস শনাক্তের কাজ চলছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, করোনা শনাক্তের পরীক্ষা আরও প্রসারিত করতে ১১টি প্রতিষ্ঠান ৭ থেকে ১০ দিনের মধ্যে কাজ শুরু করবে। এর মধ্যে ঢাকায় ৫টি এবং ঢাকার বাইরে ৬টি ল্যাব প্রস্তুত হচ্ছে।

ঢাকার বাইরে চট্টগ্রাম মেডিকেল কলেজ, কুমিল্লা মেডিকেল কলেজ, ফরিদপুর মেডিকেল কলেজ, কুষ্টিয়া মেডিকেল কলেজ, এম আবদুর রহিম মেডিকেল কলেজ (দিনাজপুর) ও বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে পরীক্ষার কাজ শুরু হবে।

ঢাকায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, মুগদা মেডিকেল কলেজ, শেখ রাসেল গেস্ট্রোলিভার ইনস্টিটিউট, তাছাড়া কুর্মিটোলা জেনারেল হাসপাতালেও কাজ চলছে। এই ১১টি প্রতিষ্ঠানে পিসিআর পরীক্ষা কার্যক্রম সম্প্রসারিত হবে।

এসএমএম

আরও পড়ুন