• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৭, ২০১৯, ০১:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৭, ২০১৯, ০২:২৭ পিএম

কোপার পরই বার্সায় নেইমার! 

কোপার পরই বার্সায় নেইমার! 
বার্সায় ফিরতে যেকোনো শর্ত মানতে রাজি নেইমার

দুই বছর আগে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে কাতালান ক্লাব বার্সেলোনা থেকে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দিয়েছিলেন ব্রাজিলিয়ান নাম্বার টেন তারকা নেইমার। তবে ফ্রান্সে গিয়ে কিছুতেই নিজেকে মানিয়ে নিতে পারছেন না তিনি। একের পর এক ইনজুরি ও মাঠের বাইরে নানা অঘটনের শিকার হয়ে নেইমারের জীবনটাই যেন বিষিয়ে হয়ে উঠেছে!  

সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরে নিজেকে একটু গুছিয়ে নিতে এখন বেশ মরিয়া নেইমার। পিএসজি সভাপতি নাসের আল খেলাইফিকে ইতোমধ্যেই ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। কিন্তু এত খরচ করে আর মহাপরিকল্পনা নিয়ে যাকে বার্সা থেকে উড়িয়ে আনা, তাকে কি সহজে ছেড়ে দেবে প্যারিস? 

নেইমারের ট্রান্সফারের ব্যাপারে সর্বশেষ প্রাপ্ত খবর হচ্ছে, বার্সা সভাপতি হোসেপ মারিয়া বার্তামেউ নিজে পিএসজির সাথে যোগাযোগ করেছেন নেইমারকে আনার ব্যাপারে। যদিও বার্তামেউ নিজে শুরুতে এই ব্রাজিলিয়ানকে আবার দলে আনতে আগ্রহী ছিলেন না, তবে সমর্থকদের প্রত্যাশার কাছে অবশেষে তাকে নতি শিকার করতে হলো। তবে বেশ কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, নেইমারকে এত সহজে ছাড়ছে না পিএসজি। এর জন্য বার্সেলোনাকে গুনতে হতে পারে মোটা অঙ্কের ট্রান্সফার-ফি, সেই সাথে ফিলিপে কৌতিনহো কিংবা উসমানে ডেম্বেলের যেকোনো একজনকে তুলে দিতে হতে পারে পিএসজির হাতে। 

তবে এই চড়া মূল্য পুষিয়ে নিতে নেইমারকে তিনটি শর্ত বেঁধে দিয়েছেন বার্সা সভাপতি, যা নিশ্চিত করেছে ইউরোপের সংবাদমাধ্যমগুলো। ওই তিন শর্তের একটি হলো, আগের মতো চড়া বেতন আর পাবেন না নেইমার, খেলতে হবে অর্ধেক বেতনে। তবে নেইমার জানিয়েছেন, যেকোনো শর্ত মেনেই বার্সায় ফিরতে চান তিনি। 

অন্যদিকে, নেইমারের ফেরার গুঞ্জনে ফিকে হয়ে গেছে আঁতোয়ান গ্রিজম্যানের বার্সায় আসার খবর। শেষ পর্যন্ত নেইমার যদি বার্সায় ফিরেই আসেন, তবে গ্রিজম্যানকে আনতে অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে ১০৭ মিলিয়ন ইউরোর চুক্তিটা নাও হতে পারে বার্সেলোনার।   

এমএইচএস 

আরও পড়ুন