• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ৩০, ২০১৯, ০৮:০১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ৩০, ২০১৯, ০৮:১৩ পিএম

অনন্য কীর্তি গড়ে আফ্রিদির পাশে শামি 

অনন্য কীর্তি গড়ে আফ্রিদির পাশে শামি 

দাম্পত্য জীবনে কলহ আর ইনজুরির কারণে কিছুদিন আগেও মোহাম্মদ শামির ক্যারিয়ার ছিল হুমকির মুখে। কিন্তু সমস্ত বাধা টপকে ফের তিনি মাঠে ফিরেছেন, জায়গা করে নিয়েছেন ভারতের বিশ্বকাপ দলেও। তবে ভুবনেশ্বের কুমার, জাসপ্রিত বুমরাহ আর হার্দিক পান্ডিয়াদের টপকে একাদশে জায়গা করে নিতে পারেননি তিনি। 

কিন্তু ভুবনেশ্বের কুমার ইনজুরিতে পড়ায় কপাল খুলে যায় শামির। সুযোগ পান একাদশে। আর সেই সুযোগটাকে তিনি এমনভাবে কাজে লাগালেন যে, ভুববেশ্বরের বিশ্বকাপ হয়তো এখানেই শেষ।  

এবারের বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমেই ৪ উইকেট তুলে নেন শামি। আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেট নেয়ার পাশাপাশি সেদিন এবারের বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকও করেন তিনি। যা তার ক্যারিয়ারেরও প্রথম। 

দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেও ৪ উইকেট পান এই পেসার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবার আরও বিধ্বংসী রূপে দেখা দেন শামি। মাত্র ১৬ রান খরচায় ৪ উইকেট নিজ ঝুলিতে পুরেন তিনি। 

আজ নিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমেও দুরন্ত বোলিং করেছেন শামি। নিয়েছেন ৫ ইংলিশ ব্যাটসম্যানের উইকেট। আর ৫ উইকেট তুলে নিয়েই নতুন এক মাইলফলক ছুঁলেন শামি। বিশ্বকাপে শহীদ আফ্রিদির পর দ্বিতীয় বোলার হিসেবে টানা তিন ম্যাচে ৪ বা ততোধিক উইকেট শিকার করলেন তিনি।

এর আগে, ২০১১ বিশ্বকাপে টানা ৩ ম্যাচে ৪ উইকেট বা ততোধিক উইকেট নিয়েছিলেন আফ্রিদি।  

ইংল্যান্ডের বিপক্ষে আগুনে বোলিং করে আরও একটি রেকর্ডেও ভাগ বসিয়েছেন শামি। ১৯৮৮ সালে প্রথম ভারতীয় হিসেবে নরেন্দ্র হিরওয়ানি পরপর ৩ ম্যাচে ৪ উইকেট পান। আজ ৫ উইকেট নেয়ায় দ্বিতীয় ভারতীয় হিসেবে টানা ৩ ম্যাচে ৪ উইকেট নেয়ার কীর্তি গড়লেন তিনি।  

এসএইচএস 

আরও পড়ুন