• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৪, ২০১৯, ০১:২৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৪, ২০১৯, ০২:৪৬ পিএম

ভারতের বিপক্ষে হারের কারণ বললেন সাকিব

ভারতের বিপক্ষে হারের কারণ বললেন সাকিব
সাকিব আল হাসান। ফাইল ফটো

বিশ্বকাপ ক্রিকেটে ভারতের বিপক্ষে হেরে গিয়ে সেমিফাইনালের আগেই বাংলাদেশের এবারের টুর্নামেন্ট শেষ হয়ে গেছে। এই ম্যাচে টাইগারদের হারের কারণ নিয়ে সরাসরি কথা বলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।  

ম্যাচ শেষে গাজী টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে সাকিব বলেন, ভারতের বিপক্ষে প্রথম ১০ ওভার আমরা বাজে বোলিং করেছি। এই উইকেটে আগেও খেলা হয়েছি। এখানে ২৮০-২৯০ রান নাগালের ভেতর থাকে। কিন্তু ৩০০ ছাড়িয়ে গেলেই কঠিন। বাজে ফিল্ডিংও হয়েছে, মূলত দুটোর সংমিশ্রণেই হার।

ম্যাচের শুরুতে রোহিত শর্মার সহজ ক্যাচ তামিম ইকবালের ধরতে না পারাকেও পরাজয়ের কারণ উল্লেখ করে সাকিব বলেন, ক্যাচটি যদি নেয়া যেতো, তাহলে ভিন্ন ফল হতে পারতো। সুযোগ পেয়ে সে (রোহিত) দারুণভাবে কাজে লাগিয়েছে, যার চড়া মূল্য আমাদের দিতে হয়েছে। আমাদের ডেস্পারেটভাবে চেষ্টা করা উচিৎ ছিল। 

বাংলাদেশ দলের সহ-অধিনায়ক বলেন, এটা ঠিক যে আমরা ভালো ক্রিকেট খেলেছি। কিন্তু আমরা এখানে ভালো ক্রিকেট খেলতে আসিনি, আমরা জিততে এসেছি। আমরা সেটা পারিনি। আমার মনে হয় এটা সত্যি হতাশাজনক। কারণ এতবড় মঞ্চে আমরা আমাদের স্বপ্ন পূরণ করতে পারিনি। এদিক থেকে আমি খুবই হতাশ, কিছু ছোট ছোট জিনিস যদি আমরা আরও ভালোভাবে করতে পারতাম ফল আরও ভালো হতো।

২০১১ থেকে ২০১৯ এই তিন বিশ্বকাপের মধ্যে লাল-সবুজের দলের পার্থক্য কোথায় দেখছেন- জানতে চাইলে মি. অলরাউন্ডার বলেন, এই বিশ্বকাপে ধারাবাহিকভাবে আমরা ভালো খেলেছি। এর থেকে বেশি কিছু আমি বলবো না। কারণ আমাদের আরও বেশি ভালো করার সুযোগ ছিল। 

পাকিস্তানের বিপক্ষে এবারের বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে দলের পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হলে সাকিব বলেন, আমি জানি না। আমরা আসলে কী করবো, সেটা কোচ এবং অধিনায়ক ভালো বলতে পারবে। তারা সিদ্ধান্ত নেবে কীভাবে দলকে খেলাতে চায়। সেভাবেই আমাদের খেলতে হবে।   

আরআইএস 
 

আরও পড়ুন