• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৭, ২০১৯, ০৮:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৭, ২০১৯, ০৮:১০ পিএম

মাশরাফীর সামনে আরেকটি বিশ্বকাপ খেলার সুযোগ! 

মাশরাফীর সামনে আরেকটি বিশ্বকাপ খেলার সুযোগ! 

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। মাত্রই ইংল্যান্ড-ওয়েলসে অনুষ্ঠিত বিশ্বকাপ শেষ করে দলের সঙ্গে দেশে এলেন টাইগার স্কিপার। তিন ম্যাচে জয় পেলেও টাইগারদের এবারের বিশ্বকাপ মিশন ব্যর্থই বলা যায়। সেমির প্রত্যাশা যে পূরণ হলো না টাইগারদের! 

এবারের বিশ্বকাপই ছিল মাশরাফীর ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। মাশরাফী নিজেই সে ঘোষণা দিয়েছেন আগেই। তবে এমপি মাশরাফীর সামনে রয়েছে আরও একটি বিশ্বকাপ খেলার সুযোগ। কারণ বাংলাদেশ-অস্ট্রেলিয়া-ইংল্যান্ডসহ বেশ কয়েকটি দেশের সংসদ সদস্যরা এবার নামছেন আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ খেলতে! ওয়ানডে বিশ্বকাপের মতোই এই বিশ্বকাপটাও আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড ও ওয়েলস। 

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, অভিনব এ টুর্নামেন্টের ধারণাটি ব্রিটেনের সংসদ সদস্য ক্রিস হিটন হ্যারিসের মস্তিষ্কপ্রসূত। এবার শীত মৌসুমে অস্ট্রেলীয় সংসদ সদস্যদের সঙ্গে একটি ক্রিকেট ম্যাচ খেলার সময়ই এ টুর্নামেন্টের ধারণা আসে তার মাথায়। 

স্বাগতিক ইংল্যান্ডসহ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আফগানিস্তানের সংসদ সদস্যদের সমন্বয়ে গঠিত দল অংশ নেবে এ বিশ্বকাপে। ১২ জুলাই পর্যন্ত চলা এ টুর্নামেন্টে থাকবে একটি ‘অল-স্টার’ দলও। আসল বিশ্বকাপের মতো এ বিশ্বকাপের ম্যাচগুলোও হবে ইংল্যান্ড ও ওয়েলসে।

আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের ইংলিশ দলে দেখা যেতে পারে বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিনকেও। এছাড়া পাকিস্তানের হয়ে খেলতে দেখা যেতে পারে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ও বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক ইমরান খানকেও।

এমএইচএস 

আরও পড়ুন