• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৭, ২০১৯, ০৮:১৭ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৭, ২০১৯, ০৮:২৬ পিএম

‘ভারতই বিশ্বকাপ জিতবে’

‘ভারতই বিশ্বকাপ  জিতবে’

গতকাল (শুক্রবার) দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া ম্যাচ দিয়ে শেষ হয়েছে এবারের বিশ্বকাপের রাউন্ড রবিন লীগ পর্ব। যেখানে সেরা চারে থাকায় সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। আগামী ০৯ জুলাই টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে লড়বে ভারত ও নিউজিল্যান্ড। আর ১১ জুলাই দ্বিতীয় সেমিফাইনালে লড়বে অস্ট্রেলিয়া ও স্বাগতিক ইংল্যান্ড। 

সেরা চার দল নকআউট পর্বে পাড়ি জমালেও পাকিস্তানের সাবেক ফাস্ট বোলারের মতে বিশ্বকাপটা জিততে চলেছে ভারতই। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আপলোড করেন শোয়েব। সেখানেই তিনি ভারতের বিশ্বকাপ জয়ের সম্ভাবনার কথা বলেন। 

মূলত শোয়েব আখতার চাচ্ছেন ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে ১৪ জুলাই এবারের বিশ্বকাপের ফাইনালে যেন উপমহাদেশের কোনো দল শিরোপা হাতে তুলুক। তবে ভারত বাদে এশিয়ার বাকি ৪ দেশ এরইমধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়ায় চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের উপর এখন সমস্ত আস্থা তার, নিউজিল্যান্ড ভারতের বিপক্ষে চাপ সামলাতে পারবে না। যদিও আমি আশা করছি ওরা এবার চোক করবে না। তবে আমি চাচ্ছি, কাপটা উপমহাদেশেই থাক এবং আমার মতে ভারতই এখন বিশ্বকাপের সবচেয়ে যোগ্য দাবিদার। 

এদিকে বিরাট কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়াও আছে দারুণ ফর্মে। প্রথম পর্বে খেলা ৮ ম্যাচের (১টি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়) মাত্র ১টিতে হারে ভারত। বাকি সব ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই শেষ চারে ওঠে রোহিত-বুমরাহরা। 

এসএইচএস

আরও পড়ুন