• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৫, ২০১৯, ০৩:২০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৫, ২০১৯, ০৩:২০ পিএম

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের কোচ সুজন 

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের কোচ সুজন 
খালেদ মাহমুদ সুজন। ফাইল ফটো

আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ক্রিকেট দলের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। একইসঙ্গে ব্যাটিং পরামর্শক হিসেবে থাকবেন সাবেক ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর এবং বোলিং কোচ থাকবেন চম্পাকা রমানায়েকে।

সোমবার (১৫ জুলাই) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খান।

প্রসঙ্গত, টাইগারদের বিশ্বকাপ মিশন শেষে জাতীয় দলের কোচ স্টিভ রোডসের সঙ্গে বিসিবি চুক্তি বাতিল করেছে বলে জানিয়েছিলেন বোর্ডের মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস। তিনি বলেছিলেন, দুই পক্ষের সমঝোতার মাধ্যমে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। দলের সঙ্গে তাই শ্রীলঙ্কা সফরেও যাচ্ছেন না তিনি। আগামী বোর্ড সভায় নির্ধারণ করা হবে কে হতে যাচ্ছে টাইগারদের নতুন কোচ।  

এরপর ক্রিকেট পাড়ায় কথা ছড়াতে থাকে যে, শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশ দলের ম্যানেজার ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনকে দায়িত্ব দেয়া হতে পারে। ২০১৭ সালে মেয়াদের মাঝপথে চণ্ডিকা হাথুরুসিংহে পদ ছেড়ে দেয়ার পর ২০১৮ সালের জানুয়ারিতে ত্রি-দেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-২০ সিরিজে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেছিলেন খালেদ মাহমুদ সুজন। যদিও তার অধীনে দল প্রত্যাশিত সফলতা পায়নি। 

এ প্রসঙ্গে গত ৯ জুলাই গণমাধ্যমকে সুজন বলেন, প্রস্তাব পেলে আমি বিষয়টি নিয়ে ভেবে দেখবো। এরপর একটি গণমাধ্যমকে সুজন জানান, দীর্ঘ মেয়াদে জাতীয় দলের দায়িত্ব দেয়া হলে প্রয়োজনে পরিচালকের পদ ছাড়বো।

আরআইএস   

আরও পড়ুন