• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৭:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৭:০৭ পিএম

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন ধোনি!

ঝাড়খণ্ডের  মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন ধোনি!
মহেন্দ্র সিং ধোনি। ফটো : সংগৃহীত

বিশ্বকাপের আগে মহেন্দ্র সিং ধোনি নিজেই ঘোষণা দিয়েছিলেন, এই টুর্নামেন্ট খেলেই ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছেন। যদিও ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলেই ক্যাপ্টেন কুল নামে খ্যাত এই খেলোয়াড় ক্রিকেটকে বিদায় জানাবেন বলে খবর বেরিয়েছে। 

অবসরের পর নাকি ভারতের বর্তমান ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দিয়ে রাজনীতির খাতায় নাম লিখিয়ে ধোনি নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন, এমন খবর কয়েকদিন আগেই বেরিয়েছিল। তবে এবার জানা যাচ্ছে তার চেয়েও বিস্ফোরক এক তথ্য। 

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রকাশিত খবরে দাবি করা হয়েছে, সামনেই ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচন। কানাঘুষা শোনা যাচ্ছে, সেই নির্বাচনে এবার বিজেপি মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে অভিনব পরিকল্পনা করেছিল। প্রথমে ঠিক ছিল, ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনে ধোনিকে রাজনীতির ময়দানে নামানোর পরিকল্পনা করছে বিজেপি। 

তবে পরিস্থিতি আকস্মিকভাবে বদলে গেছে। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারত ছিটকে যাওয়ার পরে বিসিসিআইয়ের পক্ষ থেকে ধোনিকে অবসরের জন্য চাপ দেয়া শুরু হয়েছে বলে খবর বেরিয়েছে। বোর্ডের এক কর্তা সোমবার (১৫ জুলাই) সর্বভারতীয় এক প্রচারমাধ্যমে এ কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ধোনি সম্মানের সঙ্গে অবসর না নিলে হয়তো জাতীয় দল থেকেও বাদ পড়তে পারেন। এমন অবস্থার পরিপ্রেক্ষিতে, ধোনি কবে অবসর নেন, সেটাই দেখার বিষয়।

বদলে যাওয়া পরিস্থিতি বিবেচনায় নিয়ে নাকি সরাসরি ধোনিকে মুখ্যমন্ত্রীর চেয়ারেই বসাতে চাইছে বিজেপি। এমন ইঙ্গিতই দিয়েছেন ঝাড়খণ্ডের বিজেপি নেতা এবং সাবেক কেন্দ্রীয় মানবসম্পদ মন্ত্রী সঞ্জয় পাসওয়ান। সব মিলিয়ে ধোনির অবসরের জল্পনার সঙ্গেই এবার যুক্ত হল নয়া গুজব। এটা সত্যি কিনা, তা সময়ই বলবে।

আরআইএস  
 

আরও পড়ুন