• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৭, ২০১৯, ১১:১৫ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০১৯, ১১:২০ এএম

নেইমারকে দাও, কুতিনহো-দেম্বেলেকে নাও! 

নেইমারকে দাও, কুতিনহো-দেম্বেলেকে নাও! 
নেইমারকে পাওয়ার জন্য ফিলিপে কুতিনহো এবং উসমান দেম্বেলেকেও ছাড়তে রাজি বার্সেলোনা। ফটো : গেটি

আলাদিনের আশ্চর্য প্রদীপ পাওয়ার জন্য এক জাদুকরের ছলনার আশ্রয় নেয়ার গল্পটি কম-বেশি সবারই জানা। আশ্চর্য প্রদীপ পাওয়ার জন্য প্রদীপ বিক্রেতা হয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াতে থাকে সেই জাদুকর। সঙ্গে কিছু নতুন প্রদীপ নিয়ে ফেরিওয়ালা সেজে সবাইকে বলতে থাকে নতুন প্রদীপ নাও, পুরনো প্রদীপ দাও। জাদুকর সেই ফাঁদ পেতে ঠিকই আশ্চর্য প্রদীপ বাগিয়ে নিয়েছিল। 

ব্রাজিলিয়ান ওয়ান্ডার বয় নেইমারকে আবারো দলে পেতে বার্সেলোনা যা করেছে, তা জাদুকরের বলা সেই কথাকেই জেন মনে করিয়ে দিচ্ছে। ক্লাবটি নেইমারের বর্তমান ক্লাব পিএসজিকে প্রস্তাব দিয়ে রেখেছে- প্রয়োজনে আমাদের কাছ থেকে ফিলিপে কুতিনহো এবং উসমান দেম্বেলেকে নিয়ে যাও আর ৪০ মিলিয়ন ইউরো পকেটে ভরে নাও!  

তবে কোনো ছলনার আশ্রয় নিয়ে নয়, নিয়মতান্ত্রিকভাবেই পিএসজির সঙ্গে এ বিষয়ে সকল কর্ম সম্পাদন করেই নেইমারকে পেতে চাইছেন বার্সেলোনা ক্লাবের সভাপতি হোসেপ মারিয়া বার্তেম্যু। দলবদলের বিষয়ে কোনো মধ্যস্ততাকারী না রেখে বিষয়টি তিনি নিজেই সামলাচ্ছেন।  

এদিকে, গত সপ্তাহে ক্লাবের প্রাক মৌসুম প্রস্তুতির প্রথম দিন যোগ না দেয়ায় নেইমারকে জরিমানা করেছিল পিএসজি। তবে ইতোমধ্যে প্যারিসে পৌঁছানো নেইমার গত সোমবার (১৫ জুলাই) অনুশীলনে যোগ দিয়েছেন। 

বার্সেলোনায় ফিরে যেতে চাওয়ার আকাঙ্ক্ষা প্রকাশ করায় নেইমারের বর্তমান ক্লাব তাকে সতর্ক করে দিয়েছিল। কিন্তু বার্সা সভাপতি যেভাবে একের বদলে দুই খেলোয়াড় দেয়াসহ মোটা অংকের টাকা দিতে রীতিমতো মুখিয়ে আছেন, তা অগ্রাহ্য করার ক্ষমতা ফ্রেঞ্চ ক্লাবটির আদৌ আছে কি না, তা এখন ফুটবল বিশ্বের টক অব দ্য টপিকে পরিণত হয়েছে। 

আরআইএস 
 

আরও পড়ুন