• ঢাকা
  • বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০, ১৬ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জুলাই ১৭, ২০১৯, ১২:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০১৯, ১২:১৪ পিএম

জেনে নিন বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি 

ক্রীড়া ডেস্ক
জেনে নিন বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি 

ইতোমধ্যে আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য মাশরাফী বিন মোর্ত্তজাকে অধিনায়ক করে ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। আজ বুধবার (১৭ জুলাই) বেলা ৩টা থেকে স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটাররা ভারপ্রাপ্ত কোচ খালেদ মাহমুদ সুজনের অধীনে অনুশীলন শুরু করবেন। 

এ মাসের ২০ তারিখে শ্রীলঙ্কা সফরে যাবে লাল-সবুজের দল। সেখানে তারা তিন ম্যাচ ওয়ানডে সিরিজে অংশ নেবে। সবগুলোই হবে দিবা-রাত্রির ম্যাচ এবং অনুষ্ঠিত হবে কলম্বোর রনিল প্রেমাদাসা স্টেডিয়ামে । সংক্ষিপ্ত এই সফরে থাকছে না কোনো টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ।  

প্রশঙ্গত, বিশ্বকাপ শেষ হওয়ার পর ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা উড়াল দেয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। গত ২১ এপ্রিল ইস্টার সানডেতে শ্রীলঙ্কার বেশ কয়েকটি গির্জা ও হোটেলে হামলায় প্রাণ হারান প্রায় ৩৬৯ জন নিরীহ মানুষ। এছাড়াও আহত হন প্রায় পাঁচ শতাধিক মানুষ। 

ফলে ভারত মহাসাগরের তীর ঘেঁষা দ্বীপ রাষ্ট্রটিতে সফরের আগে নিরাপত্তা ইস্যু বেশ চিন্তায় ফেলেছিল বাংলাদেশের ক্রিকেট কর্তাদের। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সেদেশের নিরাপত্তা নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করে সিরিজটি খেলতে একপর্যায়ে অস্বীকৃতিও জানিয়েছিলেন। 

সন্ত্রাসী হামলার ঘটনায় নিরাপত্তাজনিত কারণে সফর চূড়ান্ত করতে সময় নিচ্ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কার দেয়া নিরাপত্তা ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করে পরবর্তীতে বিসিবি ইতিবাচক সায় দেয় এবং সফরে যেতে সম্মতি প্রদান করে। 

এবার একনজরে দেখে নিন বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সময়সূচি -

প্রথম ওয়ানডে    :  ২৬ জুলাই  (বাংলাদেশ সময় বেলা ৩টায়) 
দ্বিতীয় ওয়ানডে   : ২৯  জুলাই  (বাংলাদেশ সময় বেলা ৩টায়) 
তৃতীয় ওয়ানডে   :  ৩১ জুলাই  (বাংলাদেশ সময় বেলা ৩টায়) 
 
আরআইএস  

আরও পড়ুন