• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৭, ২০১৯, ১২:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০১৯, ০১:০২ পিএম

বিশ্বকাপের পর অ্যাশেজ জিতলে মারকাটারি ব্যাপার হবে : রুট

বিশ্বকাপের পর অ্যাশেজ জিতলে মারকাটারি ব্যাপার হবে : রুট
বিশ্বকাপ জয়ের পর সতীর্থদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নেন জো রুট। ফটো : গেটি

আগামী ১ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে ইংল্যান্ডের মাটিতে শুরু হতে চলেছে অ্যাশেজ সিরিজ। ক্রিকেটের সবচেয়ে প্রাচীন এই সিরিজ শুরুর আগে তা নিয়ে বিশ্বকাপ জয়ের উৎসবের রেশ কাটতে না কাটতেই এখন থেকে ইংলিশ ক্রিকেটাররা ভাবতে শুরু করে দিয়েছেন।

সদ্যসমাপ্ত বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার কারণে পাওয়া বাড়তি আত্মবিশ্বাস অ্যাশেজে ইংল্যান্ডকে সাহায্য করবে বলে জানিয়েছেন দলটির টেস্ট অধিনায়ক জো রুট। তিনি নির্দ্বিধায় স্বীকার করে নিয়েছেন যে, অ্যাশেজের আগে মানসিকভাবে এর থেকে বেশি এগিয়ে থাকা সম্ভব ছিল না।

জো রুট বলেন, দুই-তিন বছর আগে একটা উদ্দেশ্য নিয়ে আমরা শুরু করেছিলাম। অর্ধেক কাজ (বিশ্বকাপ জয়) শেষ হয়েছে। এবার ধাপে ধাপে আরও এগিয়ে চলার পালা।

সদ্যসমাপ্ত বিশ্বকাপে ইংলিশদের হয়ে সর্বাধিক এবং সবমিলিয়ে পঞ্চম সর্বাধিক ৫৫৬ রান করা রুট এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে অনায়াসে ৮ উইকেটে হারানোর কারণেও বাড়তি আত্মবিশ্বাস নিয়ে ইংল্যান্ড খেলতে নামবে বলে মনে করেন। আসন্ন অ্যাশেজের প্রথম ম্যাচ যে এজবাস্টনেই শুরু হতে যাচ্ছে।

ইংল্যান্ডের সাদা পোশাকের অধিনায়ক বলেন, এজবাস্টনে ওদের হারিয়ে আত্মবিশ্বাস বেড়ে গেছে। শুধু সেমিফাইনাল ছিল বলে নয়, ওই জয় অ্যাশেজের আগে আমাদের বেশি উদ্বুদ্ধ হতে সাহায্য করেছে। 

২০১৭-১৮ মৌসুমে অস্ট্রেলিয়া সফরে গিয়ে ৪-০ ব্যবধানে অ্যাশেজ সিরিজ হেরে বসেছিল ক্রিকেটের জনকরা। তবে বিশ্বকাপ জিতে তারা নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়ে অ্যাশেজ পুনরুদ্ধার করতে এখন মরিয়া স্বাগতিকরা।

জো রুট বলেন, অ্যাশেজের ব্যাপারটাই আলাদা। প্রস্তুতির সময় থেকেই একটু একটু করে যেভাবে গা গরম হয়, মানুষের উত্তেজনার পারদ যেভাবে চড়ে, পুরো পরিবেশ যেভাবে ক্রমশ বদলাতে থাকে, তা আর কোনো টেস্ট সিরিজে হয় না। অ্যাশেজ খেলার জন্য মুখিয়ে আছি। বিশ্বকাপের পর এটা জিততে পারলে একটা মারকাটারি ব্যাপার হবে।

আরআইএস  
 

আরও পড়ুন