• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৭, ২০১৯, ০২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৭, ২০১৯, ০২:৩৬ পিএম

জুভেন্টাসে যোগ দিতে তুরিনে ডি লিট

জুভেন্টাসে যোগ দিতে তুরিনে ডি লিট
একটি প্রাইভেট বিমানে করে আমস্টারডাম থেকে তুরিনে আসেন ডি লিট। ফটো : গেটি

আয়াক্স থেকে জুভেন্টাসে যোগদানের আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য ইতালির তুরিনে পৌঁছেছেন মাথিজেস ডি লিট। একটি প্রাইভেট বিমানে করে আমস্টারডাম থেকে তুরিনে আসেন ডি লিট। 

১৯ বছর বয়সী এই ফুটবলারকে নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ও পিএসজির দলে নেয়ার আগ্রহ থাকলেও শেষ পর্যন্ত সাড়ে ৬৭ মিলিয়ন ইউরো দিয়ে নিজেদের দিকে টানতে পেরেছে তুরিনের বুড়িরা। 

তুরিনে পৌঁছানোর পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় ডি লিট বলেন, এখানে আসতে পেরে আমি ভীষণ আনন্দিত। 

গত মৌসুমে ডি লিটের দুর্দান্ত পারফরম্যান্স সব বড় ক্লাবেরই নজর কেড়েছিল। তারপরেই ফুটবল পাড়ায় গুঞ্জন উঠে যায় ডি লিটকে নাকি আর ধরে রাখতে পারছে না আয়াক্স। বড় দলগুলো তাকে কেনার জন্য রীতিমতো কাড়াকাড়ি শুরু হয়ে যায়। 

তবে মাউরিজিও সারি চেলসি ছেড়ে জুভেন্টাসের কোচ হয়ে আসার পর ডি লিটকে কেনার বিষয়টি গুরুত্ব পায়। কারণ সারি টিনএজার এই খেলোয়াড়কে রোনালদো-দিবালাদের সঙ্গে দলে পেতে মুখিয়ে ছিলেন। 

২০১৭ সালের মার্চে নেদারল্যান্ডের ক্লাব আয়াক্সে যোগ দিয়েছিলেন ডি লিট। ক্লাবটির হয়ে ৭৭ ম্যাচ খেলে ৮ গোল করা এই ফুটবলার ২০১৮ সালের মার্চে আয়াক্সের সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে না লেখান। গত চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে ডি লিটের করা গোলেই জুভেন্টাসের বিপক্ষে জয়লাভ করে ফাইনালে উঠেছিল আয়াক্স।  

সূত্র : বিবিসি 

আরআইএস 

আরও পড়ুন