• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৮, ২০১৯, ০৭:১১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৮, ২০১৯, ০৭:১৩ পিএম

নিউজিল্যান্ডের তুলনায় অর্ধেকেরও কম ক্যাচ ছেড়েছে বাংলাদেশ! 

নিউজিল্যান্ডের তুলনায় অর্ধেকেরও কম ক্যাচ ছেড়েছে বাংলাদেশ! 
বিশ্বকাপে ক্যাচ ছাড়ার হিসেবে নিউজিল্যান্ডের চেয়েও সফল ছিল বাংলাদেশ - ছবি : টুইটার

সদ্যসমাপ্ত ক্রিকেট বিশ্বকাপে সবচেয়ে সফল ফিল্ডিং দল কোনটি? এমন প্রশ্ন করলে আপনি হয়তো চোখ বন্ধ করেই নিউজিল্যান্ডের নাম বলবেন। আর সবচেয়ে ফিল্ডিং খারাপ করা দুই দলের নাম বললে হয়তো আপনার মাথায় আসবে পাকিস্তান ও বাংলাদেশের কথা। 

তবে ইএসপিএন ক্রিকইনফোর একটি ভিডিও এনালাইসিসে বলা হচ্ছে, এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি ক্যাচ ছেড়েছে কিউইরা! সেখানে টাইগার ফিল্ডাররা তাদের থেকে অর্ধেকেরও কম ক্যাচ মিস করেছে।  

বিশ্বকাপের রাউন্ড রবিন লীগের ৮ ম্যাচে নিউজিল্যান্ডের ফিল্ডাররা ক্যাচ ছেড়েছেন সর্বমোট ১৯ টি। বিপরীতে বাংলাদেশের ফিল্ডাররা ক্যাচ ফেলেছেন মোটে ৯টি! এমনকি ক্যাচ ফেলার পরিসংখ্যানে পাকিস্তানের থেকেও এগিয়ে আছে নিউজিল্যান্ড। সব মিলিয়ে ৯ ম্যাচে পাকিস্তানি ফিল্ডাররা ছেড়েছিলেন ১৮টি ক্যাচ! 

ক্যাচ মিস বিবেচনায় এবারের বিশ্বকাপের সবচেয়ে সফল ফিল্ডিং দল বলা যেতে পারে শ্রীলঙ্কাকে। রাউন্ড রবিন লিগ এর ৮ ম্যাচে মাত্র ৬ বার ক্যাচ ফেলে লঙ্কানরা। 

তবে কথা হলো, ক্যাচ ফেলার জন্য ক্যাচ উঠতে তো হবে! ট্রেন্ট বোল্ট, লোকি ফারগুসন, ম্যাট হেনরির মতো বিধ্বংসী পেসারদের বলে প্রতিপক্ষরা ক্যাচ দিয়েছেন দেদার। আর ক্যাচ বেশি উঠলে মিস বেশি হবে সেটাই স্বাভাবিক। 

অন্যদিকে বাংলাদেশ কিংবা শ্রীলংকার বোলাররা পুরো টুর্নামেন্টে জুড়েই করে গেছেন নির্বিষ বোলিং। সেটাও হয়তো নিউজিল্যান্ডের থেকে বাংলাদেশের ফিল্ডারদের এগিয়ে থাকার একটি কারণ হতে পারে। 

এমএইচএস/এসএইচএস 

আরও পড়ুন