• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৮, ২০১৯, ০৮:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৮, ২০১৯, ০৮:০২ পিএম

বিশ্বকাপ ব্যর্থতায় ভারতীয় দলে ব্যাপক রদবদল!  

বিশ্বকাপ ব্যর্থতায় ভারতীয় দলে ব্যাপক রদবদল!  
গিল, খলীল, দীপকরা ডাক পেতে পারেন ভারতীয় দলে - ফাইল ফটো

বিশ্বকাপ জেতার লক্ষ্য নিয়েই যুক্তরাজ্য বিশ্বকাপ খেলতে গিয়েছিল ভারত। তবে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জেতার স্বপ্ন অধরাই রয়ে গেছে তাদের। সেরা দল নিয়েও, বিশ্বকাপে অসফল ভারত। সূত্রমতে, ভারতীয় দলে তাই ব্যাপক রদবদল আসতে চলেছে।

আগামীকাল শুক্রবার (১৯ জুলাই) ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করবে বোর্ড। ঘোষণাকৃত সেই দলেই দেখা যেতে পারে একাধিক নতুন মুখ। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি দলে না থাকলে অধিনায়কের দায়িত্ব দেয়া রোহিত শর্মাকে। 

একাধিক ভারতীয় গণমাধ্যম নিশ্চিত করেছে, ৩ টি-টোয়েন্টি ও ৩ ওয়ানডের জন্য টিম ইন্ডিয়ায় ডাক পেতে চলেছেন শুভমন গিল, মনিশ পান্ডে, খলীল আহমেদ ও দীপক চাহার। এদের সবারই জাতীয় দলে এরইমধ্যে অভিষেক হয়ে গেলেও, কেউ ছিলেন না বিশ্বকাপের স্কোয়াডে। এই ৪ জন ছাড়াও পৃথ্বী শ এবং ক্রুনাল পান্ডিয়াও আছেন নির্বাচকদের নজরে। 

চলুন এক নজরে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য সম্ভাব্য ভারতীয় দল দেখে নেয়া যাক : 

শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমন গিল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, মনিশ পান্ডে, মায়াঙ্ক আগারওয়াল, হার্দিক পান্ডে, ক্রুনাল পান্ডে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলীল আহমেদ, দীপক চাহার। 

এসএইচএস 

আরও পড়ুন