• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২১, ২০১৯, ১১:১৬ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২১, ২০১৯, ০১:৩৭ পিএম

সাক্ষাৎকারে তরফদার রুহুল আমিন

জেমি ডে‍‍’র অনুপস্থিতিতে জাতীয় দল পক্ষপাতমূলক হবে 

জেমি ডে‍‍’র অনুপস্থিতিতে জাতীয় দল পক্ষপাতমূলক হবে 
জেমি ডে । ফাইল ফটো

চলতি মাসেই শেষ হবে বিপিএলের এবারের আসর। কোন ফুটবলার কেমন পারফরম্যান্স করছে, তা দেখার জন্য জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে'র মাঠেই থাকার কথা। কারণ বিপিএলের পারফরম্যান্স বিবেচনায় নিয়েই বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের জন্য এই ব্রিটিশ কোচকে জাতীয় দল গঠন করতে হবে।

তবে বর্তমানে বিপিএল চললেও বাংলাদেশে অবস্থান করছেন না জাতীয় দলের কোচ জেমি ডে। এখনো তিনি ছুটিতে রয়েছেন তাই বিশ্বকাপ বাছাইপর্বের জন্য জাতীয় ফুটবল দল গঠন পক্ষপাতমূলক হবে বলে মনে করেন বাংলাদেশ জেলা এবং বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব তরফদার রুহুল আমিন। তার সন্দেহ, জাতীয় দলের জন্য খেলোয়াড়দের পারফরম্যান্সের সঠিক মূল্যায়ন হবে না।

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তরফদার রুহুল আমিন বলেন, কোচ যদি আরেকজনের উপর নির্ভর করে তাহলে তার মাথা থেকে কিছুই আসবে না। বাছাইপর্বে বাংলাদেশ যে সহজ গ্রুপে পড়েছে সেখান থেকে ভালো ফলাফল বের করে আনতে না পারলে ফুটবল ফেডারেশন বড় রকমের ব্যর্থ হবে।

এদিকে, গত ১৩ জুলাই বাংলাদেশ ফুটবল ফেডারেশন জানায় বিপিএলে অংশগ্রহণ করা ক্লাবগুলোর টাকা দ্রুতই বুঝিয়ে দেয়া হবে। ২০ লাখ টাকা পাওয়ার কথা থাকলেও ক্লাবগুলো এখন পর্যন্ত মাত্র ৫ লাখ টাকা পেয়েছে। 

বাফুফের কথা দিয়ে কথা না রাখার রেওয়াজ প্রচলিত থাকায় স্পন্সররা মুখ ফিরিয়ে নেয় বলে জানিয়ে তরফদার রুহুল আমিন বলেন, গত সপ্তাহে এই টাকার চেক দেয়ার কথা ছিল। সেই চেক তারা এখন পর্যন্ত দেয়নি। অর্থাৎ প্রতিশ্রুতি দিয়ে তারা কখনোই তা ঠিক রাখে না। এতে করে স্পন্সররা মুখ ফিরিয়ে নিচ্ছে।

জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯ এর সেমিফাইনালে ময়মনসিংহ জেলাকে হারিয়ে দেয়ার পরেও ঠাকুরগাঁও জেলাকে ফাইনালে খেলতে না দেয়া প্রসঙ্গে বাংলাদেশ জেলা এবং বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব বলেন, এই ঘটনা বাফুফের সাংগঠনিক দুর্বলতার বহিঃপ্রকাশ। ফাইনাল খেলার আগ মুহূর্তে এসে তারা বলে দিল একটি দল খেলতে পারবে না। মাঠে কোনো ডাক্তারও ছিল না। একটা মেয়ে অজ্ঞান হয়ে যাওয়ার পর তাকে মাঠে যেয়ে চিকিৎসা দেয়া হবে, তার জন্য ডাক্তারও নেই। আমাদের পেশাদারিত্ব তাহলে কোথাও নিয়ে গিয়েছি! 

তরফদার রুহুল আমিন জোরালভাবে দাবি করেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ফুটবল দলের সাফল্যের কৃতিত্ব পেশাদার ক্লাবগুলোর; বাফুফের নয়। 

আরআইএস 

আরও পড়ুন