• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২১, ২০১৯, ০১:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২১, ২০১৯, ০৩:৫৩ পিএম

বেলকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিচ্ছে রিয়াল!

বেলকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিচ্ছে রিয়াল!
গ্যারেথ বেল। ফটো : ইএসপিএস

চলতি গ্রীষ্ম মৌসুমেই ওয়েলসের ফুটবলার গ্যারেথ বেল তার বর্তমান ক্লাব রিয়াল মাদ্রিদ খুব দ্রুততম সময়ের মধ্যেই ছাড়তে চলেছেন জানিয়ে রীতিমতো বোমা ফাটিয়েছেন দলটির কোচ জিনেদিন জিদান। বেলের চলে যাওয়া নিয়ে জিদান যেভাবে বক্তব্য রাখলেন তাতে অনেকেই মনে করছেন, তাকে একরকম ঘাড় ধাক্কা দিয়েই বের করে দেয়া হচ্ছে। 

গত শনিবার (২০ জুলাই) প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ৩-১ গোলে রিয়াল মাদ্রিদ হেরে যাওয়ার পর জিদান বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্লাবের হয়ে বেলের যা দেয়ার ছিল, তা সে দিয়ে ফেলেছে।

বায়ার্ন মিউনিখের বিপক্ষে বেলের না খেলা প্রসঙ্গে জিদান বলেন, বিদায়ের একদম কাছাকাছি থাকার কারণেই তাকে খেলানো হয়নি। আমরা আশা করি সে দ্রুতই চলে যাবে। নতুন একটি দলে আমরা তার ট্রান্সফারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। 

তিনি বলেন, ব্যক্তিগতভাবে তার বিরুদ্ধে আমার কোনো অবস্থান নেই। তবে এমন কিছু বিষয় চলে আসে, যা নিয়ে কাজ করা উচিত। আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি, আমাদের পরিবর্তন দরকার। 

জিদান আরও বলেন, চলে যাওয়ার বিষয়টি শুধু কোচের নয়, খেলোয়াড়েরও (বেল) সিদ্ধান্ত, যারা পরিস্থিতি সম্পর্কে জানে। পরিস্থিতি পাল্টে যাবে। আমি জানি না সেটা ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে কি না, তবে এটা সবার জন্য ভালোই হবে। 

এদিকে, ইএসপিএনকে একটি সূত্র নিশ্চিত করেছে গ্যারেথ বেলের সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেড কোনো চুক্তি করবে না। গত মঙ্গলবার স্প্যানিশ গণমাধ্যম মার্কা তাদের প্রচ্ছদের প্রথম পাতায় প্রকাশ করেছিল, সাবেক ক্লাব টটেনহ্যাম বেলকে আবারো দলে আসার জন্য প্রস্তাব দিতে পারে। 

রিয়াল মাদ্রিদ ৫০ থেকে ৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে গ্যারেথ বেলকে কোনো ক্লাবের সঙ্গে ট্রান্সফার চুক্তি করতে পারে বলেও জানা যাচ্ছে। 

প্রসঙ্গত, ২০২২ সাল পর্যন্ত রিয়ালের সঙ্গে বেলের চুক্তি ছিল। গত ৪ মৌসুমে ১৫১ ম্যাচের মধ্যে রিয়ালের হয়ে মাত্র ৭৯ ম্যাচে বেল মাঠে নেমেছিলেন। ইনজুরি সমস্যার কারণে তার খেলার পরিমাণ কমে গিয়েছিল এবং নিজের স্বাভাবিক ছন্দেও তিনি একদমই ছিলেন না। 

আরআইএস  
  

আরও পড়ুন