• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৮:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৯:০২ পিএম

দেশ ছাড়লেন মিথুন-সাব্বিররা 

দেশ ছাড়লেন মিথুন-সাব্বিররা 
মিথুনের সেলফিতে এনামুল, সাব্বির ও ফরহাদ রেজা - ছবি : ইন্টারনেট

সব কিছু ঠিকঠাকই ছিল। বিশ্বকাপ ব্যর্থতার পরও মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বেই শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু দেশ ছাড়ার আগের দিন এলো দুঃসংবাদ। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে সফর থেকে ছিটকে পড়েন মাশরাফী। তার সঙ্গে যোগ দেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীনও। 

বাধ্য হয়েই দলে তাই দুই পরিবর্তন আনে বাংলাদেশ ক্রিকেট দল। মাশরাফীর পরিবর্তে তাসকিন আহমেদ এবং সাইফের পরিবর্তে স্কোয়াডে ঢোকেন অলরাউন্ডার ফরহাদ রেজা। আর দলের অধিনায়কত্বের ভার পড়ে তামিম ইকবালের কাঁধে। 

নতুন ঘোষিত দল নিয়ে গত ২০ জুলাই (শনিবার) দুপুর ১টায় কলম্বোর উদ্দেশে রওনা হয় বাংলাদেশ দল। তবে সে যাত্রায় পুরো দল যায়নি। চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক সিরিজ ও ভারতে মিনি রঞ্জি ট্রফি চলার কারণে দলের ১৪ জনের মধ্যে ৭ জন সেদিন ওঠেন কলম্বোর ফ্লাইটে। সেই ফ্লাইটে ছিলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

এদিকে আফগানিস্তানের ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় অনানুষ্ঠানিক ওয়ানডে ম্যাচ খেলে আজ ২২ জুলাই (সোমবার) শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছেড়েছেন এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজা। গতকালও একজন অবশ্য শ্রীলঙ্কায় পৌঁছেছেন। তিনি পেসার রুবেল হোসেন। এদিকে মিনি রঞ্জি ট্রফি শেষ করেই ভারত থেকে সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম। 

এসএইচএস 

আরও পড়ুন