• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২৩, ২০১৯, ১০:২৮ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৩, ২০১৯, ১০:২৮ এএম

ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ
বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। ফটো : বিসিবি

অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দুর্দান্ত সূচনা পেয়েছে বাংলাদেশ।

সোমবার (২২ জুলাই) উস্টারশায়ারে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে তেমন একটা সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। ৭ উইকেট হারিয়ে তারা ২০০ রানের বেশি করতেই পারেনি।

আগে ব্যাট করা ইংল্যান্ড ওপেনিং জুটিতে ৪৯ রান পেলেও ৮৭ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায়। এরপর সপ্তম উইকেটে গোল্ডস ওয়ার্থি ও কেসি অলড্রিজ ১১১ রানের জুটি গড়ে দলকে বিপদ থেকে রক্ষা করেন। 

ইংলিশদের শেষ ওভারে ৫৮ রান করে অলড্রিজকে বোল্ড করেন তানজিম সাকিব। ৬৯ রান করে অপরাজিত থেকে যান গোল্ডওয়ার্থি। ফলে ইংল্যান্ডের ইনিংস ২০০ রানেই থেমে যায়।

টাইগার যুবাদের পক্ষে তানজিম সাকিব ১০ ওভারে ৪৯ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। মৃত্যুঞ্জয় চৌধুরীর দেন একটি উইকেট।

জবাবে বাংলাদেশ শুরুটা ভালো পায়নি। দলীয় ১১ রানের মাথায় ওপেনার তানজিদ হাসান আউট হন। দ্বিতীয় উইকেট জুটিতে প্রান্তিক নওরোজকে সঙ্গে নিয়ে দ্রুত রান তুলতে থাকেন ৩৭ বলে ৩৬ রান করা মাহমুদুল হাসান জয়। নওরোজ আউট হন ১৪ রান করে।

এরপর তৌহিদ হৃদয় ও শাহাদাত হোসেন ম্যাচ জেতানো ১১৪ রানের জুটি গড়ে ফেলেন। নিজের ফিফটি তুলে নিয়ে শাহাদাত ৫৭ রান করে আউট হন। ৯ রানে অপরাজিত খেলা অধিনায়ক আকবর আলীকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছাড়েন ৭০ রানের ইনিংস খেলা তৌহিদ।  

আরআইএস 
 

আরও পড়ুন