• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৪, ২০১৯, ১২:২১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৪, ২০১৯, ১২:২১ পিএম

অলিম্পিকে পদক জিততে সমর্থন চান রোমান সানা 

অলিম্পিকে পদক জিততে সমর্থন চান রোমান সানা 
রোমান সানা। ফাইল ফটো

২০২০ সালের টোকিও অলিম্পিকে বাংলাদেশের হয়ে পদক জয়ের লক্ষ্যের কথা জানিয়ে তার জন্য সকলের কাছ থেকে সার্বিক সহযোগিতা ও সমর্থন কামনা করেছেন আর্চার রোমান সানা। গত জুন মাসে নেদারল্যান্ডে অনুষ্ঠিত ওয়ার্ল্ড আর্চারি চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে রোমান সানা টোকিও অলিম্পিকে সরাসরি খেলার সুযোগ পান।

মঙ্গলবার (২৩ জুলাই) জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আনসার ও ভিডিপির সফল ক্রীড়াবিদদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগদানের পর সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে রোমান সানা সকলের সমর্থন কামনা করেন। আনসার ও ভিডিপির সফল ক্রীড়াবিদদের প্রায় অর্ধকোটি টাকা পুরস্কার দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানের কেন্দ্রীয় চরিত্র হয়ে ওঠা সানা পেয়েছেন সর্বাধিক ২ লাখ ২২ হাজার টাকা।

এমন সম্মান পাওয়াকে শক্তিতে পরিণত করে অলিম্পিকে পদক জয়ের লক্ষ্যের কথা জানিয়েছেন দেশের মুখ উজ্জ্বল করা এই আর্চার। তিনি বলেন, অলিম্পিক নিয়ে মূল লক্ষ্য হচ্ছে যেকোনো একটা পদক অর্জন করা। তার জন্য আমাকে সেই যোগ্যতা অর্জন করতে হবে। 

রোমান সানা বলেন, অলিম্পিকে পদক জিততে হলে আমাকে বেশি বেশি গেম খেলতে হবে। আমার (শ্যুটিং) ফেডারেশন এই নিয়ে কাজ করছে। আনসার আমাকে যেভাবে সমর্থন করছে তা যদি আমাকে এইভাবে দিয়ে যায়, তাহলে আমি ইনশাল্লাহ আরও ভালো ফলাফল করতে পারবো।  

উল্লেখ্য, গত ১৬ জুন আর্চারির বিশ্ব চ্যাম্পিয়নশিপের রিকার্ভ পুরুষ এককে বাংলাদেশকে প্রথমবারের মতো কোনো পদক এনে দিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন রোমান সানা। ব্রোঞ্জ পদকের লড়াইয়ে তিনি ইতালির মাউরো নেসপোলিকে ৭-১ সেট পয়েন্টে হারান। এর আগে ৩০ মার্চ সানা আর্চারির এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং টুর্নামেন্টের স্টেজ ওয়ানের পুরুষ এককে রৌপ্য পদক জয় করে দেশকে গর্বিত করেন।  

আরআইএস 

 

আরও পড়ুন